Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

আর্থিক অনিয়মের অভিযোগে ড্যাবে দুই চিকিৎসকের পদ স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৮:৩৩ পিএম

সংগঠনবিরোধী কাজ ও আর্থিক অনিয়মের অভিযোগে ডা. সাইফুল ইসলাম সেলিম ও মিজানুর রহমান কাউছারের ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সকল পদ স্থগিত করা হয়েছে। এর মধ্যে- ডা. মো. সাইফুল ইসলাম সেলিম ড্যাবের কেন্দ্রীয় কমিটির সদস্য ও এক্স-অফিসিও (সাবেক সভাপতি) ড্যাব বিএসএমএমইউ শাখা এবং ডা. মিজানুর রহমান কাউছার কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএসএমএম ইউ শাখার সাবেক ট্রেজারার।

ড্যাবের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা কেন্দ্রীয় কার্যকরী কমিটির নির্দেশনা সত্ত্বেও ড্যাবের বিএসএমএমইউ শাখার নবগঠিত কমিটির নিকট ব্যাংক একাউন্ট হস্থান্তর করেন নাই। যা সংগঠনের গঠনতন্ত্র বিরোধী। তাদের বিরুদ্ধে সংগঠন বিরোধী কাজ ও আর্থিক অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে ড্যাব একটি তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি যথাযথভাবে তদন্তপূর্বক অভিযোগের সত্যতা খুঁজে পায় এবং সে মোতাবেক ড্যাবের কেন্দ্রীয় কার্যকরী কমিটির নিকট তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশসহ তদন্ত রির্পোট লিখিত আকারে উপস্থাপন করে। তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ী গঠনতন্ত্র মোতাবেক ড্যাবে তাদের সকল পদ সাময়িক স্থগিত করে পত্র মারফত জানানো হয় এবং ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) থেকে কেন স্থায়ীভাবে বহিস্কার করা হবে না তা পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে ড্যাবের মহাসচিবের বরাবর লিখিতভাবে জানানোর জন্য অনুরোধ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ