Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মোষেই ভরসা পুলিশের!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ভারতের উত্তরপ্রদেশ রাজ্যের কনৌজে একটি মোষের মালিকানা নিয়ে ঝগড়া বেঁধেছিল দুই ব্যক্তির মধ্যে। বিষয়টি থানা পর্যন্তও গড়ায়। সেখানে আসল মালিক খুঁজে নেয়ার জন্য মোষকেই দায়িত্ব দেয় পুলিশ। অভ‚তপূর্ব এই ঘটনাটি প্রকাশ্যে আসতেই তামাশা শুরু হয় সোশ্যাল মিডিয়ায়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত রোববার কনৌজের রাসুলাবাদ এলাকার এক ব্যক্তি দুটি মোষ বিক্রি করতে স্থানীয় পশু মেলায় গিয়েছিলেন। সেখানে যাওয়ার পর আলি নগরের বীরেন্দ্র নামে এক ব্যক্তির সঙ্গে তার ঝগড়া থেকে হাতাহাতি শুরু হয়। ওই মোষগুলিকে নিজের বলে দাবি করতে থাকেন বীরেন্দ্র। অন্যদিকে ওই ব্যক্তি জানান, তিনি মোষগুলি জলেশ্বরের বাসিন্দা ধর্মেন্দ্রের কাছ থেকে কিনেছেন। এরপরই স্থানীয় তিরওয়া থানায় গিয়ে ধর্মেন্দ্রের নামে একটি অভিযোগ দায়ের করেন বীরেন্দ্র। তার দাবি ছিল, ধর্মেন্দ্র ওই মোষগুলি তার বাড়ি থেকে চুরি করেছেন। থানায় দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে ধর্মেন্দ্রকে ডেকে পাঠায় পুলিশ। ধর্মেন্দ্র এসে নিজেকে পুরোপুরি নির্দোষ বলে দাবি করার পাশাপাশি মোষগুলি রাসুলাবাদের এক ব্যক্তিকে ১৯ হাজার টাকায় বিক্রি করেছিলেন বলে জানান।

উভয়পক্ষের কথা শুনে প্রথমে চিন্তায় পড়ে যান তিরওয়া থানার সিনিয়র সাব ইনস্পেক্টর বিজয়কান্ত মিশ্র। তারপর কোনও উপায় না দেখে মোষকেই মালিক খোঁজার দায়িত্ব দেন। এর জন্য বীরেন্দ্র ও ধর্মেন্দ্রকে মোষদুটিকে ডাকতে বলেন। মোষগুলি ধর্মেন্দ্রর ডাকে সাড়া দিলেও বীরেন্দ্রকে পাত্তা দেয়নি। বিষয়টি দেখে ধর্মেন্দ্রকে মোষের মালিক হিসেবে স্বীকৃতি দেয় পুলিশ। সূত্র : দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ