Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

দিনের চেয়ে রাতের বেলায় বেশি দামে বিক্রি

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৪:৪৩ এএম

সন্ধ্যার পর থেকে ভিড় বাড়তে থাকে পটুয়াখালীর সবচেয়ে বড় বাজার নিউমার্কেটে, সবাই ইলিশ কিনতে চায়, ক্রেতাদের ধারণা ছিল অন্যান্য দিনের তুলনায় শেষ সময়ে তারা কম দামে ইলিশ মাছ পাবেন। কিন্তু শেষের দিন নিউমার্কেটে মাছ থাকলেও দাম কমেনি। দিনের বেলায় ১ কেজি ওজনের যে ইলিশ বিক্রি হয়েছে সাড়ে ৭৫০ টাকায় রাতে দাম বেড়ে তা হয়ে যায় ৮৫০ থেকে ৯০০ টাকায়। ৭ শ ৮ শ গ্রামের যে ইলিশ দিনের বেলা বিক্রি হয়েছে ৫থেকে ৬শ টাকায় রাতে তার দাম বৃদ্ধি পেয়ে বিক্রি হয় ৭০০ টাকায়।মাছের তুলনায় অতিরিক্ত ক্রেতার ভিড় বৃদ্ধি পাওয়ায় মাছের দাম বৃদ্ধি পায় বলে বিক্রেতারা জানান। এছাড়াও পটুয়াখালীর বাঁধঘাট এলাকাসহ শহরের বিভিন্ন অলিগলিতেও প্রচুর ইলিশ বিক্রি হলেও,ইংলিশে তুলনায় ক্রেতার ভিড় বেশি থাকায় বিক্রেতারা সুযোগ বুঝে দিনের চেয়ে রাতের বেলায় বেশি দামে বিক্রি করতে পেরেছেন। মধ্যরাত পর্যন্ত পটুয়াখালীর সকল বাজারেই ইলিশ কিনতে ক্রেতাদের ভিড় ছিল লক্ষণীয়।
উল্লেখ্য ইলিশের উৎপাদন বাড়াতে ইলিশের প্রধান প্রজনন মৌসুম ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুত, ক্রয়-বিক্রয় নিষিদ্ধ করা হয়েছে। এ অনুযায়ী মঙ্গলবার (১৩ অক্টোবর) মধ্যরাত থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় প্রতি বছরের মতো এ বছরও ইলিশের প্রজনন নির্বিঘ্ন করতে এই পদক্ষেপ নিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইলিশ

৫ নভেম্বর, ২০২০
২৪ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ