Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

নেইমারের হ্যাটট্রিকে পেরুর বিপক্ষে ব্রাজিলের জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৮:৫৭ এএম

দুর্দান্ত নৈপুণ্য দেখালেন নেইমার। তারকা এই ফুটবলারের হ্যাটট্রিকে বিশ্বকাপ বাছাই পর্বে পেরুর বিপক্ষে বড় জয় পেয়েছে ব্রাজিল।

বুধবার বাংলাদেশ সময় সকালে লিমায় অনুষ্ঠিত ম্যাচটিতে ৪-২ ব্যবধানের জয় পায় পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। বিজয়ীদের হয়ে নেইমারের হ্যাটট্রিক ছাড়াও অপর গোলটি করেন রিশার্লিসন।

শুরুতে পিছিয়ে পড়লেও প্রতিপক্ষের মাঠে অনুষ্ঠিত ম্যাচটিতে একচ্ছত্র আধিপত্য দেখায় ব্রাজিল। পেরু ৩৪ শতাংশ সময় বল দখলে রাখে; বিপরীতে ৬৬ শতাংশ বল দখলে রাখে তিতের দল।

পেনাল্টি থেকে গোল করে ম্যাচের ২৮তম মিনিটে সমতা ফেরায় নেইমার। ম্যাচের ৫৯তম মিনিটে ফের এগিয়ে যায় পেরু। পাঁচ মিনিটের ব্যবধানে ব্রাজিলকে ফের সমতায় ফেরান রিশার্লিসন। আর ম্যাচের শেষ দিকে দুই গোল করে অতিথি দলের বিশাল জয় নিশ্চিত করেন নেইমার।

পাঁচ দিন আগে নিজেদের মাঠে বলিভিয়াকে ৫-০ গোলে হারিয়ে বিশ্বকাপ বাছাই পর্বে শুভ সূচনা করে ব্রাজিল। টানা দুই জয়ে ৬ পয়েন্ট ও গোল ব্যবধান বেশি নিয়ে কনমেবল অঞ্চলের বাছাইয়ে শীর্ষে আছে দলটি।

সমান পয়েন্ট থাকলেও গোল সংখ্যায় পিছিয়ে থাকায় দ্বিতীয়স্থানে আছে আর্জেন্টিনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন