Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

’৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধু হত্যা -ইনু

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

জাতীয় শোক দিবস উপলক্ষে জাসদের আলোচনা সভা
বিশেষ সংবাদদাতা : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে বলেন, ’৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা বাঙালি জাতির ইতিহাসে সবচাইতে শোকাবহ ঘটনা।
হাসানুল হক ইনু বলেন, বঙ্গবন্ধু হত্যার পর মোশতাক-জিয়া যেভাবে বাংলাদেশকে মুক্তিযুদ্ধবিরোধী ধারাÑ পাকিস্তানী ধারায় ঠেলে দেয় তাতে প্রামাণ হয়Ñ ’৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। বঙ্গবন্ধুকে হত্যা করে সামরিকতন্ত্র, রাজাকারতন্ত্র, সাম্প্রদায়িকতা এবং এদের ঘাঁটি বিএনপিÑ এ চারটি অভিশাপ দেশের বুকের উপর চাপিয়ে দেয়া হয়।
তথ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ১৪ দল এ চারটি অভিশাপ থেকে বাংলাদেশকে মুক্ত করে বাংলাদেশের পথে, মুক্তিযুদ্ধের পথে পরিচালিত করছে। বাংলাদেশকে বাংলাদেশের পথে, মুক্তিযুদ্ধের পথে ফেরা ঠেকাতেই ধারাবাহিকভাবে অন্তর্ঘাত-নাশকতা-আগুনযুদ্ধ-গুপ্ত হত্যা-জঙ্গি সন্ত্রাস চালানো হচ্ছে।
হাসানুল হক ইনু বলেন, জঙ্গি সন্ত্রাসকে পরাজিত করেই বাংলাদেশকে গণতন্ত্র-সমাজতন্ত্রের পথে পরিচালিত করতে হবে।
গতকাল (শনিবার) সকাল ১১টায় নগরীর শহীদ কর্নেল তাহের মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটি আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তথ্যমন্ত্রী এ কথা বলেন।
আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, উপদেষ্টাম-লীর সদস্য প্রফেসর মোয়াজ্জেম হোসেন, সহ-সভাপতি এড. হাবিবুর রহমান শওকত, শফি উদ্দিন মোল্লা, যুগ্ম সাধারণ সম্পাদক নুরুল আখতার, নাদের চৌধুরী, শওকত রায়হান, আফজাল হোসেন খান জকি, জাতীয় যুব জোটের সভাপতি রোকনুজ্জামান রোকন, নারী নেত্রী উম্মে হাসান ঝলমল, ঢাকা মহানগর পূর্ব জাসদের সাধারণ সম্পাদক একেএম শাহ আলম, শ্রমিক নেতা কাজী সিদ্দিকুর রহমান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ’৭১ এর পরাজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধু হত্যা -ইনু
আরও পড়ুন