Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পটুয়াখালীতে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত ইলিশ শিকারের দায়ে দুজনকে জেল

৫ জনকে জরিমানা,৩০ হাজার মিটার জাল সহ ২৫ কেজি মাছ আটক

পটুয়াখালী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১১:০০ এএম

রাত বারোটার পর থেকে ইলিশ শিকারে নিষেধাজ্ঞা আরোপিত হলেও নিষেধাজ্ঞা উপেক্ষা করে ইলিশ শিকারের অপরাধে পটুয়াখালীর মির্জাগঞ্জ রাত দেড়টায় পরিচালিত অভিযানে ইলিশ শিকার রত অবস্থায় মির্জাগঞ্জের পায়রা নদী থেকে আব্দুস সত্তার জমাদ্দার,ও রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। পরবর্তীতে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট( সহকারী কমিশনার ভূমি)রায়হান উজ্জামান গ্রেফতারকৃত দুই ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এ সময় তাদের কাছে ৪০০০ মিটার জাল উদ্ধার করা হয়। এছাড়াও পায়রা নদী থেকে পৃথক ৪০০০ হাজার মিটার জাল উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন মির্জাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা। এছাড়াও জেলার বাউফলের কালাইয়ায় নিষেধাজ্ঞা উপেক্ষা করে বরফ কল চালু রাখার দায়ে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট (সহকারী কমিশনার ভূমি) আনিসুর রহমান। বাউফলের বিভিন্ন নদী থেকে ভ্রাম্যমাণ আদালত ও অভিযান পরিচালনাকারী দল ১০ হাজার মিটার কারেন্ট জাল ২ হাজার মিটার বেড় জাল উদ্ধার করেছেন বলে জানিয়েছেন মোহাম্মদ হাফিজুর রহমান( সহকারী পরিচালক) জেলা মৎস বিভাগ।

এদিকে জেলার দশমিনা উপজেলা রাতে অভিযান পরিচালনা করে ১০ হাজার মিটার জাল উদ্ধার করা হয়। এছাড়া পৃথক অভিযানে দুইজনকে গ্রেপ্তার করা হয় পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেফতারকৃত দুই জনের প্রত্যেককে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয় বলে জানিয়েছেন উপজেলা নির্বাহি কর্মকর্তা তানিয়া ফেরদৌসী।
এদিকে জেলার কলাপাড়া উপজেলার গঙ্গামতি নদীতে ভোরে অভিযান পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

কলাপাড়া নৌ-পুলিশ, উপজেলা মৎস্য কর্মকর্তা মুহাম্মদ জহিরুন নবী সহ ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট( সহকারী কমিশনার ভূমি) জগৎবন্ধু মন্ডল এ অভিযান পরিচালনা করেন তিনজনকে গ্রেপ্তার করে এসময় তাদের কাছ থেকে ২৫ কেজি মাছ উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হচ্ছেন সোহাগ খলিফা (২৮) সাইফুল (২২) ফেরদৌস (২০)। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালতে প্রত্যেককে পাঁচ হাজার টাকা করে জরিমানা এবং উদ্ধারকৃত মাছ এতিমখানায় বিতরণ করা হয় বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জগৎবন্ধু মন্ডল।

মোহাম্মদ হাফিজুর রহমান( সহকারী পরিচালক) জেলা মৎস বিভাগ জানান, এছাড়াও জেলার সদর দুমকি রাঙ্গাবালীতে মধ্যরাত থেকে অভিযান পরিচালনা করা হয়েছে তবে কাউকে গ্রেফতার করা যায়নি বা জরিমানা করা হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জরিমানা

১৬ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ