Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজশাহী মহানগর পুলিশের চার এসিসহ ৩৮ জনকে বদলি

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ১১:৫১ এএম

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) গোয়েন্দা শাখা থেকে পুলিশের সহকারী কমিশনার (এসি) হাবিবুর রহমানসহ একযোগে ৩৮ জনকে বদলি করা হয়েছে। এছাড়া আরও তিনজন এসিকেও বদলি করা হয়েছে। আরএমপি সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সোমবার সন্ধ্যায় নগরীর ল²ীপুর এলাকায় ডিবি কার্যালয়ের হাজতের রড বাঁকা করে এক আসামি পালিয়ে যায়। ঘটনার পরই পুলিশ কমিশনার ডিবি কার্যালয় পরিদর্শনে যান। এ সময় তিনি তাৎক্ষণিকভাবে ডিউটি অফিসার ও এক সেন্ট্রিকে প্রত্যাহার করেন। এরই মধ্যে তিনি ডিবি কার্যালয়ের ৩৮ জনকে বদলির আদেশ দিলেন। ডিবি পুলিশের এসি হাবিবুর রহমান ছাড়াও বদলি করা হয়েছে পাঁচজন উপ-পরিদর্শক (এসআই), ছয়জন সহকারী উপ-পরিদর্শক (এএসআই) ও ২৬ জন কনস্টেবল। এই ৩৮ জন ছাড়াও আরএমপির ক্রাইম ইউনিটের এসি সোনিয়া পারভীন, লজিস্টিকস বিভাগের এসি উদয় কুমার সাহা এবং রাজপাড়া জোনের এসি রাকিবুল ইসলামকে বদলি করা হয়েছে।

আরএমপির মুখপাত্র গোলাম রুহুল কুদ্দুস জানান, পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক যোগদানের পরই প্রত্যেকটি বিভাগে আমূল পরিবর্তন এনে আরএমপিকে গতিশীল এবং একটি যুগোপযোগী কার্যকর ইউনিট হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেছিলেন। সেই কার্যক্রমের অংশ হিসেবে চারজন এসিকে রদবদল করা হয়েছে। এছাড়া গোয়েন্দা বিভাগকে গতিশীল এবং কার্যকর করে গড়ে তোলার লক্ষ্যে এসিসহ একযোগে সেখানকার ৩৮ জনকে বদলি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বদলি

১৬ অক্টোবর, ২০২২
৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ