Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

সর্বোচ্চ ভোটে পাকিস্তান জাতিসংঘের মানবাধিকার পরিষদে পুনর্নির্বাচিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ২:২০ পিএম

ইউএন সাধারণ অধিবেশনে সদস্যদের ১৯৩ ভোটের মধ্যে ১৬৯ ভোট পেয়ে পাকিস্তান ফের জাতিসংঘের মানবাধিকার পরিষদ-ইউএনএইচআরসি’র সদস্য হিসেবে পুনর্নির্বাচিত হয়েছে।

মঙ্গলবার এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়। তাতে জানানো হয়, এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের চারটি সদস্য পদের জন্য পাঁচটি দেশ ভোটে লড়েছিল। তাতে পাকিস্তান সর্বোচ্চ ভোট পায়।

পাকিস্তান ২০১৮ সালের জানুয়ারি থেকে ইউএনএইচসিআরসি’র সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছে। ২০০৬ সালে জাতিসংঘের মানবাধিকার বিষয়ক সর্বোচ্চ পরিষদের প্রতিষ্ঠার পর এই নিয়ে পঞ্চমবারের মতো এর সদস্য হিসেবে নির্বাচিত হলো দেশটি।

মঙ্গলবার ৪৭ সদস্যের এই পরিষদের ১৫টি শূন্যপদে নির্বাচনের আয়োজন করে জাতিসংঘ সাধারণ পরিষদ। নির্বাচনের এশিয়া ও প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করা সৌদি আরবের ভরাডুবি হয়েছে। সদস্য হিসেবে নির্বাচিত হয়েছে শক্তিশালী দুই দেশ চীন ও রাশিয়া।

মানবাধিকার পরিষদে পাকিস্তানের পুনর্নির্বাচিত ‘গুরুত্বপূর্ণ অর্জন’ হিসেবে উল্লেখ করেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি।



 

Show all comments
  • মোহাম্মদ ইমরান ১৪ অক্টোবর, ২০২০, ৪:৪২ পিএম says : 0
    Hopefully good news
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৪ অক্টোবর, ২০২০, ২:৫০ পিএম says : 0
    আমি তাতে খুশি হলাম।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ