Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ধর্ষণ-নিপীড়ন: আইনের বাস্তবায়নের দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৪:৩৫ পিএম

‘শুধু আইন নয় প্রয়োগ ও বাস্তবায়ন চাই’ স্লোগান দিয়ে নারীর প্রতি সহিংসতা, ধর্ষণ ও নিপীড়নের প্রতিবাদে কুষ্টিয়ায় মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বুধবার সকাল সাড়ে ১০টায় শেখ রাসেল কুষ্টিয়া-হরিপুর সংযোগ সেতুর উপর ‘ধর্ষণ ও যৌন নিপীড়নের বিরুদ্ধে কুষ্টিয়া’ ব্যানারে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা অংশ নেন।

সোস্যাল মিডিয়ার মাধ্যমে সংগঠিত হয়ে এ মানববন্ধন আয়োজন করেন তারা।
নোয়াখালীতে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনে ভিডিও প্রকাশ, সিলেটের এমসি কলেজে নববধূকে দলবেঁধে ধর্ষণসহ একের পর এক নারীর প্রতি সহিংসতার ঘটনায় সারা দেশেই চলছে বিক্ষোভ।

এ আন্দোলন শুরু হতে না হতেই ধর্ষণকারীর সাজা যাবদজ্জীবন থেকে বাড়িয়ে মৃত্যুদণ্ড করে অধ্যাদেশ জারি করেছে সরকার।
তবে কুষ্টিয়ায় এ বিক্ষোভে অংশ নেওয়া শিক্ষার্থীদের অভিযোগ, অতীতে অনেক আইন হয়েছে কিন্তু তা যথাযথ প্রয়োগ এবং বাস্তবায়ন হয়নি বলেই নারীর প্রতি নিপীড়ন ও সহিংসতা বেড়েই চলেছে।

নারীর প্রতি মানবিক মূল্যবোধ গড়ে তুলতে প্রথমিক পর্যায় থেকে সর্বোচ্চ শিক্ষার কারিকুলামে এ বিষয়ে অধ্যায় সংযোজন করার দাবিও জানিয়েছেন তারা।
একই সাথে পারিবারিক দায়বোধের শিক্ষা ও সচেতনতা গড়ে তুলতে গণমাধ্যমে বাধ্যতামূলকভাবে এ সংক্রান্ত অনুষ্ঠান প্রচারে সরকারি উদ্যোগ গ্রহণের দাবিও জানান শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ