Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

টাঙ্গাইলে ধর্ষকের যাবজ্জীবন, সন্তানের পিতার জায়গায় নাম থাকবে তার

টাঙ্গাইল জেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৪:৪৭ পিএম

টাঙ্গাইলে ধর্ষণ মামলায় নাজমুল নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (১৪ অক্টোবর) দুপুরে টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমীন এই রায় ঘোষণা করেন।এছাড়াও ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশুর পিতা হিসেবে অফিসিয়ালি তার নাম থাকবে বলেও নির্দেশ দিয়েছেন আদালত।আসামি নাজমুল (২৮) জেলার নাগরপুর উপজেলার ভাতুরা গ্রামের আজিম উদ্দিনের ছেলে। বর্তমানে সে পলাতক।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে বিশেষ পিপি নাসিমুল আক্তার জানান, গত ২০০৮ সালের ৬ ডিসেম্বর রাতে আসামি নাজমুল জেলার ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের ৪নং পুনর্বাসন এলাকায় ওই নারীর বসতঘরে বিয়ের আশ্বাস দিয়ে ধর্ষণ করে। পরে ওই নারী গর্ভবতী হয়ে পড়েন এবং পরবর্তীতে একটি কন্যা সন্তানের জন্ম দেন।

তিনি আরও জানান, এই ঘটনায় ওই নারী টাঙ্গাইল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা দায়ের করলে প্রমাণ শেষে বিজ্ঞ আদালতের বিচারক আসামির যাবজ্জীবন কারাদণ্ড দেন। সেই সঙ্গে রায়ে উল্লেখ করা হয়, ধর্ষণের ফলে জন্ম নেওয়া কন্যা সন্তান আসামির পিতৃ পরিচয়ে বড় হবে। এছাড়াও জেলা ম্যাজিস্ট্রেটকে তার ভরণপোষণসহ প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের আদেশ দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ