Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চান যশোরের মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৫:১২ পিএম

প্রতিমন্ত্রী ও তার ভাগ্নের লোকজনের অব্যাহত হুমকির মুখে জীবনাশংকায় রয়েছেন যশোরের মণিরামপুর উপজেলা চেয়ারম্যান নাজমা খানম। তিনি বুধবার দুপুরে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলন করে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চেয়েছেন।

তিনি সরাসরি অভিযোগ তুলেছেন, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী এবং তার ভাগ্নে ত্রাণের চাল আত্মসাত মামলার চার্জশীটভুক্ত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চুর বিরুদ্ধে। এডিবি, টিআর, কাবিখা সকল বরাদ্দ তারা তাদের লোকজনের মাধ্যমে বন্টনসহ অন্যায় কাজকর্মের প্রতিবাদ করায় এই জীবননাশের হুমকি বলে নাজমা খানম লিখিত বক্তব্যে উল্লেখ করেন।

সংবাদ সম্মেলনে নাজমা খানম জানান, তিনি জনগণের ভোটে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হওয়ার পর দায়িত্ব নেওয়ার শুরু থেকেই প্রভাব বিস্তার করে চলেছেন স্থানীয় সরকার প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য ও তার ভাগ্নে উত্তম চক্রবর্তী বাচ্চু। এমনকি করোনাকালে ত্রাণের চাল আত্মসাত করেছেন ভাইস চেয়ারম্যান। ওই ঘটনায় দায়ের করা মামলায় তিনি চার্জশিটভুক্ত আসামি হলেও পুলিশের নাকের ডগায় কীভাবে বহাল তবিয়তে থেকে টেন্ডারবাজি করে যাচ্ছে সেটি আমার বোধগম্য নয়। অথচ প্রতিবাদ করায় তার উপর হামলার ঘটনা ঘটেছে।

সর্বশেষ গত মঙ্গলবার গাছের উম্মুক্ত নিলামেও বাধা দিয়ে ব্যবসায়ীদের টাকা ছিনিয়ে নিয়ে একটি ঘরে আটকে রাখেন ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু ও প্রতিমন্ত্রীর পোষ্য বাহিনী। বর্তমানে তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে দাঁড়িয়ে। তিনি বলেন, ওই ঘটনায় আমি বাদী হয়ে চিহ্নিত অস্ত্রবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে থানায় এজাহার দাখিল করলেও অজ্ঞাত কারণে এজাহারটি নথিভুক্ত করতে থানার কর্মকর্তা অস্বীকৃতি জানান।
সংবাদ সম্মেলনে অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা মিকাইল হোসেন, সন্দীপ ঘোষ, প্রদীপ দাস ও কাজী টিটো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংবাদ সম্মেলন


আরও
আরও পড়ুন