Inqilab Logo

শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৬ কার্তিক ১৪২৮, ১৪ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে পুলিশ নিহত

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউমেক্সিকো অঙ্গরাজ্যে বন্দুকধারীর গুলিতে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। স্থানীয় সময় শুক্রবার বিকেলে একটি ট্রাফিক স্টপে এ ঘটনা ঘটে। বার্তা সংস্থা এএফপি জানায়, শুক্রবার বিকেল পৌনে ৪টার দিকে ট্রাফিক স্টপেজে একটি গাড়ি থামান ওই পুলিশ সদস্য। সেখান থাকা তিন যাত্রীর একজন তার ওপর গুলি চালায়। এ ঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।
নিউমেক্সিকোর ডোনা আনা কাউন্টির শেরিফ অফিসের মুখপাত্র কেলি জেমসন সাংবাদিকদের বলেন, ট্রাফিক স্টপে থামানো গাড়ি থেকে এক নারী নেমে পুলিশ সদস্যের ওপর গুলি চালান। এটি দেখার পর অপর এক পুলিশ সদস্য গাড়ি নিয়ে তাদের তাড়া করেন। কেলি জেমসন আরো বলেন, তাড়াকারী পুলিশ ‘স্টপ স্টিক’ নামক বিশেষ অস্ত্র দিয়ে অভিযুক্তদের গাড়ির চাকা নষ্ট করে দেন। ওই গাড়ির চালক গুলিবিদ্ধ হয়েছেন এবং তাকে হাসপাতালে নেয়া হয়েছে।
গত মাসে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে হামলায় কয়েক পুলিশ নিহত হন। এর মধ্যে ৮ জুলাই যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের ডালাস শহরে এক বিক্ষোভে গুলিবর্ষণে পাঁচ পুলিশ নিহত হন। ওই ঘটনায় মোট ১১ পুলিশ গুলিবিদ্ধ হন। দুই কৃষ্ণাঙ্গ মার্কিনী হত্যার প্রতিবাদে পুলিশের বিরুদ্ধেই ডালাসে বিক্ষোভ চলছিল। বিক্ষোভে থাকা পুলিশ সদস্যদের লক্ষ্য করে স্নাইপার (দূর থেকে লক্ষ্যবস্তু) দিয়ে গুলি চালানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে পুলিশ নিহত
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ