Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফুটবলারদের পাওনার ফয়সালা হবে বৃহস্পতিবার!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২০, ৭:৫৩ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে ঘরোয়া ফুটবলের ২০১৯-২০ মৌসুম মাঝপথে পরিত্যাক্ত হওয়ায় বাংলাদেশে প্রিমিয়ার লিগে (বিপিএল) বিভিন্ন ক্লাবের হয়ে খেলা খেলোয়াড়দের পাওনা নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছিল। যার চূড়ান্ত ফয়সালা হবে বৃহস্পতিবার। জটিলতা নিরসনে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পেশাদার লিগ কমিটি এগিয়ে আসলেও তারা চূড়ান্ত সিদ্ধান্ত দিতে পারেনি। তাদের সর্বশেষ সভায় সিদ্ধান্ত হয়েছিল ফুটবলারদের পুরোনো ক্লাবেই খেলতে হবে। আর পরিত্যক্ত মৌসুমে যার যে বেতন ছিলো আসন্ন ২০২০-২১ মৌসুমে হবে তার ২৫ ভাগ। তবে খেলোয়াড়দের দাবি ৬০ ভাগ এবং নতুন মৌসুমের দলবদল শুরুর আগেই পরিত্যাক্ত মৌসুমের সব বকেয়া পরিশোধ করতে হবে। কিন্তু ক্লাবগুলো খেলোয়াড়দের দাবি মানতে নারাজ। ফলে

জাতীয় দল তথা বিপিএলে বিভিন্ন ক্লাবের হয়ে খেলা ফুটবলারদের বাফুফে নির্বাচনের পরে নিজেদের দাবি নিয়ে সভাপতির সঙ্গে কথা বলবেন তারা। এটা বাফুফের সভাপতি কাজী মো. সালাউদ্দিনকে জানিয়েও রেখেছিলেন ফুটবলাররা। নির্বাচন শেষ হয়েছে ৩ অক্টোবর। পূর্ব সিদ্ধান্ত অনুযায়ী মঙ্গলবার বাফুফের নব-নির্বাচিত ও চারবারের সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে দেখা করে তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানোর পাশাপাশি নিজেদের দাবিগুলো পেশ করেন ফুটবলাররা।

করোনাভাইরাসের কারণে পরিত্যক্ত মৌসুমের পাওনা, নতুন মৌসুমের পারিশ্রমিকসহ ৬টি বিষয় সম্পর্কে বাফুফের সভাপতিকে লিখিতভাবে অবহিত করেন তারা। কাজী সালাউদ্দিন ফুটবলারদের এই বলে আশ্বস্ত করেন যে, নতুন মৌসুমে তাদের পারিশ্রমিক পরিত্যক্ত মৌসুমের ৪০ ভাগ করে দেয়া হবে। যার চূড়ান্ত ফয়সালা হওয়ার কথা বৃহস্পতিবার বিকেলে। বাফুফে নির্বাচনের পর এদিনই প্রথম সভায় বসছে পেশাদার লিগ কমিটি। জানা গেছে, এ সভাতেই খেলোয়াড়দের পাওনা জটিলতার নিরসন হতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন