Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

শরৎ বিদায়কালেও তাপদাহ অব্যাহত

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

আশ্বিন মাস যায় যায়। পঞ্জিকার পাতায় শরৎ ঋতুর বিদায়কালেও আবহাওয়া ওলোটপালট। অকালে তাপদাহ অব্যাহত রয়েছে প্রায় সারাদেশে। গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় ঢাকায় ২৩ মিলিমিটার (দেশের সর্বোচ্চ), যশোরে ১৮ মি.মি. ছাড়া আর কোথাও তেমন বৃষ্টিপাত হয়নি।
আবহাওয়া বিভাগ জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল ও মাঝারি অবস্থায় রয়েছে। গতকাল দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল বগুড়া, তাড়াশ ও দিনাজপুরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৪.১ এবং সর্বনিম্ন ২৫.৯ ডিগ্রি সে.।

আজ বৃহস্পতিবার ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে জানা গেছে, দেশের বিভিন্ন স্থানে বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। এছাড়া দেশের অনেক জায়গায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় আবহাওয়ায় কিছুটা পরিবর্তন এবং এরপরের ৫ দিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। সমুদ্র বন্দরসমূহে আপাতত সঙ্কেত নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন