Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সাভারে স্কুল ব্যাগে শিশুর লাশ : গ্রেফতার ১

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ঢাকার সাভারের বিরুলিয়ায় অপহরণের একদিন পর পাশ্ববর্তী ঝোপের ভিতর একটি স্কুল ব্যাগ থেকে মেহেদী হাসান নামে ছয় বছরের শিশু লাশ উদ্ধার করেছে পুলিশ। অপহরণ ও হত্যাকাÐের ঘটনায় জসিম নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। মঙ্গলবার রাতে গ্রেফতারের জসিমের (৩০) দেয়া তথ্য মতে গভীর রাতে বিরুলিয়ার কাকাব এলাকার একটি ঝোপের ভিতর অভিযান চালিয়ে শিশু মেহেদীর লাশ উদ্ধার করে পুলিশ।
মেহেদী বাবা গোলাম কবীর ও মা পারুল বেগমের সাথে বিরুলিয়ার কাকাব এলাকার আব্দুল করিমের বাড়িতে একটি কক্ষ ভাড়া নিয়ে বসবাস করতো।
মেহেদী বাবা গোলাম কবীর জানায়, সোমবার সকালে মেহেদীকে বাসায় রেখে তারা কর্মস্থলে চলে যান। পরে কর্মস্থল থেকে এসে মেহেদীকে না পেয়ে খোঁজাখুঁজি করতে থাকেন। মঙ্গলবার সকালে প্রতিবেশি জসিমকে স্কুলব্যাগ কাঁধে করে নিয়ে যেতে দেখেন স্থানীয়রা। সন্ধ্যা সাতটার দিকে মুঠোফোন ফোন করে মেহেদীকে অপহরণের কথা জানিয়ে ছেলেকে জীবিত ফেরত নেওয়ার বিনিময়ে তিনি পাশের কুমকুমারী বাজারের একটি বিকাশ নম্বর দিয়ে ওই নম্বরে ১৫ হাজার টাকা পাঠাতে বলেন অপর প্রান্ত থেকে। এর পর মেহেদীর পরিবারের পক্ষ থেকে বিষয়টি সাভার থানাকে অবহিত করা হয়। ওই দিন রাত ১১টার দিকে পাশের খাগাইন এলাকা থেকে জসিমকে আটক করে এলাকাবাসী।
কিন্তু তিনি মেহেদীকে হত্যার কথা অস্বীকার করেন। পরে তাঁকে পুলিশে সোপর্দ করা হয়। সাভার মডেল থানার বিরুলিয়া ফাঁড়ি ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) অপ‚র্ব দত্ত জানান, জসিমকে ব্যাপক জিজ্ঞাসাবাদে হত্যার কথা স্বীকার করেছে ও তার দেয়া তথ্যমতে শিশু মেহেদীর লাশ ঝোপের ভিতরে স্কুলব্যাগ থেকে উদ্ধার করা হয়েছে। তিনি ধারণা করছেন, শিশুটিকে শ্বাসরুদ্ধ করে হত্যার পর ব্যাগে ভরে ঝোপের মধ্যে ফেলে দিয়েছে। এ ঘটনায় সাভার মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ

৪ ডিসেম্বর, ২০২০
৩০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন