Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মাদরাসা বন্ধের সিদ্ধান্ত বাতিল করুন ভারতের প্রতি পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ভারতের আসাম রাজ্যের সকল মাদরাসা বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নিয়ে ভারতের রাজ্য সরকার মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত করেছে বলে মন্তব্য করেছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই।
গতকাল বুধবার এক বিবৃতিতে পীর সাহেব এ ধরণের সিদ্ধান্তে গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। পীর সাহেব বলেন, রাজ্য সরকার আসামের সমস্ত সরকারি মাদরাসা বন্ধ করার সিদ্ধান্ত নিয়ে মুসলিম শূন্য করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠেছে। তিনি বলেন, বিজেপি নেতৃত্বাধীন রাজ্য সরকার যদি সরকার পরিচালিত মাদরাসাগুলি বন্ধ করে দিয়ে ইসলামী শিক্ষা তথা ধর্মীয় শিক্ষা ধ্বংস করতে পারবে না। আসামে ৬১৪ টি সরকারি ও প্রায় ৯০০ টি বেসরকারি মাদরাসা রয়েছে।
পীর সাহেব চরমোনাই বলেন, আসামে মাদরাসা শিক্ষা বন্ধের সিদ্ধান্তের বিরুদ্ধে বাংলাদেশ সরকারকে কঠোর প্রতিবাদী হওয়ার আহŸান জানান। পীর সাহেব আসামে মাদরাসা বন্ধের সিদ্ধান্ত বাতিল করে মাদরাসা শিক্ষা বজায় রাখার আহŸান জানান। শুক্রবার বিক্ষোভ সমাবেশ : সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন-শৃঙ্খলার চরম অবনতি, সিলেটে পুলিশ হেফাজতে যুবক রায়হানের হত্যা ও দ্রব্যমূল্যের উধর্বগতির প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বায়তুল মোকাররম উত্তর গেটে আগামীকাল শুক্রবার বাদ জুমা বিক্ষোভ সমাবেশ ও গণমিছিল অনুষ্ঠিত হবে। সমাবেশ সফলের আহŸান জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীর সাহেব চরমোনাই


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ