Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ভাটারায় দুই গ্রুপের সংঘর্ষে আহত ১০

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:১৬ এএম

রাজধানীর ভাটারা থানা এলাকায় তাবলীগ জামাতের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। গত মঙ্গবার রাতে ভাটারার ছোলমাইদ পশ্চিম ঢালিবাড়ি এলাকার মঈনুল মাদরাসায় তাবলীগ জামাতের কেন্দ্রীয় নেতা মাওলানা মোহাম্মদ সাদ কান্দালভি ও মাওলানা জুবায়ের আহমেদের সমর্থকদের মধ্যে এই সংঘর্ষ হয়। 

পুুলিশ জানায়, মাদরাসার নিয়ন্ত্রণ নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও সংঘর্ষ হয়েছে। এতে উভয় পক্ষেরই কয়েকজন শিক্ষক ও শিক্ষার্থী আহত হয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, এ বছর মাদরাসাটির দখল, পাল্টা দখল নিয়ে সাদপন্থী ও জুবায়ের পন্থীদের মধ্যে উত্তেজনা শুরু হয়। এতদিন মাদরাসাটি জুবায়েরপন্থীদের কাছে ছিল। গত মঙ্গলবার রাত ৮টার পর সাদপন্থী শতাধিক ব্যক্তি মাদরাসাটির নিয়ন্ত্রণ নিতে যান। তখন সেখানে ধাওয়া পাল্টা ধাওয়া এবং বাইরে থেকে মাদরাসার ভেতরে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। অপরপক্ষ মাদরাসা প্রাঙ্গণ থেকে তা প্রতিরোধ করে ইটপাটকেল ছুড়তে থাকে। এতে বেশ কয়েকজন আহত হন।
বাড্ডা জোনের এসি এলিন খান জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
মার্সেল ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৮ শুরু
অর্থনৈতিক রিপোর্টার : শুরু হলো মার্সেলের ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৮। বরাবরের মতো এই সিজনেও ক্রেতাদের জন্য রয়েছে বিশেষ সুবিধা। মার্সেল ফ্রিজ, ওয়াশিং মেশিন ও মাইক্রোওয়েভ ওভেন কিনলে ক্রেতাদের জন্য রয়েছে শত শত নতুন ফ্রিজ, টিভি, এসি ও হোম অ্যাপ্লায়েন্স ফ্রি (বিনামূল্যে) পাওয়ার সুযোগ। রয়েছে লাখ লাখ টাকার নিশ্চিত ক্যাশ ভাউচার।
গতকাল রাজধানীতে মার্সেল করপোরেট অফিসে ডিজিটাল ক্যাম্পেইন সিজন-৮ এর ডিক্লারেশন প্রোগ্রামে এসব সুবিধা ঘোষণা করা হয়। অক্টোবরের ১৫ তারিখ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত ক্রেতারা এসব সুবিধা পাবেন।
ডিক্লারেশন প্রোগ্রামে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির উপ-ব্যবস্থাপনা পরিচালক নজরুল ইসলাম সরকার, ইভা রিজওয়ানা নিলু ও এমদাদুল হক সরকার, ব্র্যান্ড অ্যাম্বাসেডর চিত্রনায়ক আমিন খান ও হেড অব সেলস ড. সাখাওয়াৎ হোসেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নির্বাহী পরিচালক মো. ফিরোজ আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন নির্বাহী পরিচালক মোহাম্মদ রায়হান, আরিফুল আম্বিয়া ও ফ্রিজের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আনিসুর রহমান মল্লিক, সিনিয়র উপ-নির্বাহী পরিচালক শাহাজাদা সেলিম, হোম আপ্লায়েন্সের সিইও আল ইমরান, সিনিয়র অপারেটিভ ডিরেক্টর রবিউল আলম, ফার্স্ট সিনিয়র অ্যাডিশনাল ডিরেক্টর রবিউল ইসলাম মিল্টন, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষ


আরও
আরও পড়ুন