Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

থাইল্যান্ডে জরুরি অবস্থার মধ্যেও প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০২ পিএম

থাইল্যান্ডে জরুরি অবস্থা ঘোষণা করা হলেও প্রতিবাদ বিক্ষোভ অব্যাহত রাখার প্রত্যয় ঘোষণা করেছে দেশটির ফ্রি ইয়ুথ গ্রুপ। ফেসবুকে ‘খানা রাতসাডোন ২৫৬৩’ (পিপলস পার্টি ২০২০) ফেসবুকে এক পোস্টে দাবি করেছেন অন্যায়ভাবে তাদের চার নেতাকে গ্রেপ্তার করেছে কর্তৃপক্ষ। একই সঙ্গে তারা ব্যাংককে জরুরি অবস্থা জারিকে সরকারের ষড়যন্ত্র বলে আখ্যায়িত করেছে। জরুরি অবস্থা জারি হলেও ফ্রি ইয়ুথ গ্রুপ আজ বৃহস্পতিবার বিকেল ৪টায় বিক্ষোভের ডাক দিয়েছে। এ খবর দিয়েছে থাইল্যান্ডের পত্রিকা অনলাইন দ্য নেশন। এতে বলা হয়, প্রধানমন্ত্রী প্রায়ুত চান-ওচার পদত্যাগ দাবি ও রাজার ক্ষমতা কমিয়ে দেয়ার দাবিতে কিছুদিন ধরে ব্যাংককে বিক্ষোভ করছিলেন বিরোধীরা। গত রাতে গভর্নমেন্ট হাউজের কাছে তুমুল বিক্ষোভের সময় সেখানে হস্তক্ষেপ করে পুলিশ। গ্রেপ্তার করে বিক্ষোভকারীদের চার জনকে।
তারা হলেন পারিত ছিওয়ারাক (পেঙ্গুইন), আনোন নামপা, প্রাসিত উথারোজ এবং ফানুফং জাদনোক। এ অবস্থায় প্রধানমন্ত্রী প্রায়ুত চান-ওচা ব্যাংককে জরুরি অবস্থা জারি করেছেন। তা আজ সকাল ৪টা থেকে কার্যকর হয়েছে। বিক্ষোভের স্থানে মোতায়েন করা হয়েছে শত শত পুলিশ সদস্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: থাইল্যান্ড


আরও
আরও পড়ুন