Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী
শিরোনাম

সিলেটে নিহত রায়হানের লাশ ময়নাতদন্তের জন্য উত্তোলন করেছে পিবিআই

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:০৫ পিএম

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে রায়হান উদ্দিন নামে এক যুবক নিহতের ঘটনায় ইতোমধ্যে তদন্ত শুরু করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বুধবার (১৫ অক্টোবর) সকাল ৯টার দিকে পিবিআই পুলিশের একটি দল আখালিয়াস্থ এলাকার নবাবী মসজিদের পঞ্চায়েতের গোরস্থান থেকে লাশটি তুলার কাজ শুরু করেন।
সকাল ৯টা ১০ মিনিটে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সজিব আহমেদ ও মেজবাহ উদ্দিনের উপস্থিতিতে লাশ উত্তোলনের কার্যক্রম শুরু হয়।
প্রায় ২ঘণ্টা পর সকাল ১১টা ১০ মিনিটে নিহত রায়হানের লাশ এম্ব্ল্যুান্সে করে পুলিশী পাহারায় নিয়ে যাওয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন, পিবিআই তদন্ত কর্মকর্তা মাহিদুল হাসান, ৯ নং ওয়ার্ড কাউন্সিলর মখলিছুর রহমান কামরান। কবরস্থানের পাশে থাকা একটি মার্কেটের বারান্দায় দাড়িয়ে ছিলেন নিহত রায়হানের মা ও তার পরিবারের সদস্যরা। সকাল ৯টার পূূর্বে রায়হানের পরিবারের সদস্যরা কবরস্থানের পাশে দাড়িয়ে থাকতে দেখা যায়। লাশ গাড়িতে তোলার পূর্ব পর্যন্ত দাড়িয়ে ছিলেন তারা এসময় শত শত মানুষ রাস্তার দু-পাশে দাড়িয়ে ছিল।
জানা গেছে, পুণরায় ময়না তদন্তের জন্য রায়হানের মরদেহ কবর থেকে উত্তোলনের আবেদন করেছিলেন মামলার তদন্তকারী কর্মকর্তা কতোয়ালি থানার উপ পরিদর্শক (এসআই) আব্দুল বাতেন। তার আবেদনের প্রেক্ষিতেই রায়হান আহমদের মরদেহ কবর থেকে তোলার অনুমতি দেন জেলা প্রশাসক। পুলিশ সদর দপ্তরের নির্দেশে বর্তমানে এই মামলাটির তদন্ত করেছে পিবিআই। মঙ্গলবার (১৪ অক্টোবর) রাতেই এই মামলার নথি পিবিআই'র কাছে হস্তান্তর করে এসএমপি।
প্রসঙ্গত, গত রোববার সকালে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান নগরীর নেহারীপাড়ার মৃত রফিকুল ইসলামের ছেলে রায়হান উদ্দিন। গুরুতর আহতাবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করেন বন্দরবাজার ফাঁড়ির এএসআই আশেকে এলাহী। এরপর রায়হানের পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয় ১০ হাজার টাকার জন্য ফাঁড়িতে নির্যাতন করে রায়হানকে খুন করা হয়েছে। এই অভিযোগের প্রেক্ষিতে বন্দরবাজার ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেনসহ চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত ও তিন সদস্যকে প্রত্যাহার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উত্তোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ