Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় আরো ৩৬ জন করোনা সংক্রমণের শিকার

নমুনা পরিক্ষায় কোন উন্নতি হচ্ছে না

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:৩৯ পিএম

দক্ষিণাঞ্চলে ৪৮ ঘন্টায় আরো ৩৬ জন করেনা সংক্রমণের শিকার হওয়ায় মোট আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৫৯৭ জনে উন্নীত হল। তবে এসময় কোন মৃত্যু সংবাদ না থাকলেও স্বাস্থ্য বিভাগের অনুমিত হিসেবনুযায়ী সুস্থ হয়ে উঠেছেন আরো ৪৫ জন সহ সর্বমোট ৮ হাজার ২৭ জন। সুস্থতার হার ৯৩.৩৭%। দক্ষিণাঞ্চলে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ১৭৪ জনের। মৃত্যুহার ২.০২%।
দক্ষিণাঞ্চলে করোনা নমুনা পরিক্ষার সংখ্যার তেমন কোন উন্নতি ঘটেনি। বরিশাল ও ভোলার দুটি পিসিআর ল্যাবে নির্ধারিত ক্ষমতার অর্ধেক নমুনাও সংগ্রহ ও পরিক্ষা হচ্ছেনা। বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ২৪ ঘন্টায় বরিশাল শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ১১৭ জনের নমুনা পরিক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। এসময়ে ভোলার ল্যাবে মাত্র ২৪ জনের নমুনা পরিক্ষায় ৪ জনের দেহে করোনা পজিটিভ সনাক্ত হয়েছে। দক্ষিণাঞ্চলে সনাক্তের গড় হার এখনো ১৭.১৮%।
শের এ বাংলা মেডিকেল কলেজের করোনা ওয়ার্ডে বৃহস্পতিবার সকালে ৯জন চিকিৎসাধীন ছিলেন। এসময়ে হাসপাতালটির আইসোলেশন ওয়ার্ডে আরো ১৫ জন ছাড়াও আইসিইউ’তে আরো ৫জন চিকিৎসাধীন ছিলেন বলে জানা গেছে।
বৃহস্পতিবার সকালের পূর্ববর্তি ৪৮ ঘন্টায় দক্ষিণাঞ্চলে আক্রান্ত ৩৬ জনের মধ্যে করোনার হটস্পট বরিশালেই আক্রান্ত ১৯জন। ফলে জেলাটিতে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ৩,৬৫২জনে। এপর্যন্ত মারা গেছেন ৭১জন। অঅর পুরো জেলার আক্রান্ত ও মৃতদের প্রায়৮০ ভাগই বরিশাল মহানগরীতে। কিন্ত এ জেলা ও মহানগরীতে করোনা প্রতিরোধে নুন্যতম কোন পদক্ষেপ নেই। স্বাস্থ্যবিধি অনুসরনের কোন বালাই নেই এ নগরীতে।
গত ৪৮ ঘন্টায় পটুয়াখালীতে আরো ৭ জন সহ মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১,৪৬২জনে। মারা গেছেন ৩৭ জন। ভোলাতেও আরো ৫ জন সহ মোট আক্রান্তের সংখ্যা ৭৫০ জনে উন্নীত হয়েছে। মৃতের সংখ্যা ৬ জনই রয়েছে। পিরোজপুরে এসময়ে নতুনকরে ১ জন আক্রান্ত হওয়ায় মোট সংখ্যাটা দাড়িয়েছে ১ হাজার ৯৫ জনে। এপর্যন্ত মারা গেছেন ২৪ জন। বরগুনাতে এসময়ে নতুন ৩জন আক্রান্তের ফলে মোট সংখ্যাটা দাড়িয়েছে ৯২১ জনে। জেলাটিতে এপর্যন্ত মারা গেছেন ১৯জন। ঝালকাঠীতেও নতুন করে ১ জন আক্রান্ত হওয়ায় মোট সংখ্যাটা ৭১৭’তে উন্নীত হয়েছে। ছোট এ জেলাটিতে মারা গেছেন ১৬ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৮ নভেম্বর, ২০২০
২৮ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন