Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

করোনার ফল নেগেটিভ, শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে সৌমিত্রের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১২:৫১ পিএম

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। বুধবার ফের করোনা পরীক্ষা করা হয় তার। ফল ইতিবাচকের সাথে চিকিৎসাতেও বেশ সাড়া দিচ্ছেন বর্ষীয়ান এই অভিনেতা।

আগের থেকে তার শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। জ্বর খুব একটা নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের জন্য মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও প্রয়োজন হচ্ছে। সেই সঙ্গে বার্ধক্যজনিতও সমস্যা হচ্ছে। তবে সুস্থতার জন্য চিকিৎসায় কিছু পরিবর্তনও এনেছে চিকিৎসক দল।

বর্ষীয়ান এ অভিনেতা গত এক সপ্তাহের বেশি সময় ধরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি। হাসপাতাল সূত্র বলছে, দুবার প্লাজমা থেরাপি হয়েছে তার। এতে সাড়াও মিলছে। প্রয়োজনে আবারও করা হতে পরে।

কিডনি, যকৃৎসহ অন্যান্য সকল অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে তার। সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল শরীরে। কিন্তু এখনও শরীরের সোডিয়ামের মাত্রা বৃদ্ধি বেশ উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবার তার ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা করা হয়।

হাসপাতালের এক আধিকারিক বলেন, এখনই তাকে ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার চিন্তাভাবনা করা হচ্ছে না। সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।

এছাড়াও এ অভিনেতার প্রস্টেটের পুরোনো কর্কটরোগ ফিরে এসেছে। যা ফুসফুস ও মস্তিষ্কে ছড়িয়ে পড়েছে। মূত্রথলিতে সংক্রমণও ঘটেছে। আর তার চিকিৎসায় সবসময়ই ব্যস্ত থাকছেন চিকিৎসকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন