Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

১৫ দফা দাবি আদায়ে নৌ শ্রমিকদের মানববন্ধন

মংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১:৫৯ পিএম

নৌ-শ্রমিক অধিকার সংরক্ষন ঐক্য পরিষদের পক্ষ থেকে খাদ্য ভাতাসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে মংলায় মানববন্ধন হয়েছে। বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১ টায় এ মানববন্ধন করে বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন।

এসময় সংগঠনের শ্রমিক নেতারা বলেন, ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে গত বছরের ২৭ নভেম্বরের চুক্তি এবং ২০২০ সাল হতে খাদ্য ভাতা প্রদান কার্যক্রম ও ১৫ দফা দাবি বাস্তবায়ন হওয়ার লিখিত চুক্তি কার্যকর না হওয়ায় শ্রমিক আজ দূর্মল্যের বাজারে করোনা মহামারী চলাকালীন চরম অভাবে মানবেতর জীবন যাপন করছে।

তারা আরও বলেন, নৌ পরিবহন শ্রমিকদের খাদ্য ভাতা, স্বাস্থ্য-সুরক্ষা সরাঞ্জম, নিয়োগ পত্র, সার্ভিস বুক ও পরিচয় পত্র প্রদান, মাষ্টার/ ড্রাইভার শীপ পরিক্ষায় দূর্ণীতি হয়রানি বন্ধ, জাহাজ সার্ভে’র রেজিষ্ট্রশনে দূর্ণীতি বন্ধ, কম্পানির খরচে শ্রমিকদের পারাপারের ব্যবস্থা নিশ্চিত করন, মংলা ও পায়রা সমুদ্র বন্দরে সকল প্রকার জাহাজ রাখার মুরিং বয়া নিরাপদ স্থান নিশ্চিত করন, মেরিন ও শ্রম আইনে শ্রম ও শিল্প বিরোধী আইন স্থগিতসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১৯ অক্টোবর দেশব্যাপি লাগাতার কর্মবিরতি পালনের আহবান জানান।

এসময় বক্তব্য রাখেন, বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়ন মংলা শাখার সাধাররণ সম্পাদক মামুন হাওলাদার বাদশা, সহ সভাপতি মোঃ মাইনুল হোসেন মিন্টু, প্রচার সম্পাদক বেল্লাল মাষ্টার, কার্যকরী সদস্য মোঃ ইকবাল খান ও উপদেষ্টা বেল্লাল হোসেন এবং আবুল কালাম চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ