Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২২ জানুয়ারি ২০২১, ০৮ মাঘ ১৪২৭, ০৮ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মুজিববর্ষ উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের পাশে র‌্যাব

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ৬:৩৮ পিএম

জাতির জনক বঙ্গবন্ধু খে মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে দৃষ্টি প্রতিবন্ধীদের মধ্যে সাদা ছড়ি বিতরণ করেছে র‌্যাব। ৩৬০ জনকে স্মার্ট এবং সাদা ছড়ি তুলে দেন র‌্যাবের প্রধান অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বৃহস্পতিবার র‌্যাব সদর দপ্তরে আয়োজিত এক অনুষ্ঠানে এ সব বিতরণ করা হয়।

এ সময় র‌্যাব ডিজি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন সুবিধা বঞ্চিত মানুষের জন্য সংগ্রাম করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য জীবনের একটা বড় সময় তিনি কারাগারে কাটিয়েছেন। এখন বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার নেতৃত্বে আমরা সমৃদ্ধ বাংলাদেশের স্বপ্ন দেখছি। আমরা সমৃদ্ধ বাংলাদেশ তখনই গড়তে পারবো, যখন সব শ্রেণি-পেশার মানুষ ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে পারবো। এর আওতা থেকে প্রতিবন্ধীরাও বাদ নয়, বরং তাদের শক্তি হিসেবে বিবেচনা করেছেন প্রধানমন্ত্রী।
অতিরিক্ত আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আমরা অনেক অনুষ্ঠান আয়োজনের পরিকল্পনা করেছিলাম, কিন্তু মহামারির কারণে সেটা সম্ভব হয়নি। আজ কিছু সুবিধা বঞ্চিত মানুষদের নিয়ে সমবেত হতে পেরেছি, আমাদের সেই সুযোগ করে দেওয়ার জন্য আপনাদের ধন্যবাদ।
মহামারিতে র‌্যাব সুবিধা বঞ্চিত মানুষের পাশে সাধ্যমতো দাঁড়িয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমরা সবসময় চেষ্টা করেছি সুবিধা বঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানোর। ভবিষ্যতেও এ সহায়তার হাত প্রসারিত থাকবে। সেই ধারাবাহিকতায় দৃষ্টি প্রতিবন্ধীদের সহায়তায় আগামীতে আরও বেশি সংখ্যক স্মার্ট সাদা ছড়িবিতরণ করা হবে।এ সময় র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার, গোয়েন্দা বিভাগের প্রধান লে. কর্নেল সারওয়ার বিন কাশেমসহ র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দৃষ্টি প্রতিবন্ধী
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ