Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এলাহাবাদ হাইকোর্টেই চলবে হাথরাসের নির্যাতিতার মামলা

সুপ্রিম কোর্টের নির্দেশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

পরিবারের আপত্তি হাথরাসের নির্যাতিতার মামলা এলাহাবাদ হাইকোর্টেই হবে বলে নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। গতকাল প্রধান বিচারপতি এস এ বোবদের বেঞ্চের কাছে নির্যাতিতার পরিবারের আইনজীবী সীমা কুশওয়াহা আবেদন করেন, উত্তরপ্রদেশের বাইরে দিল্লির কোনও আদালতে যাতে এই মামলার শুনানি হয়। কিন্তু প্রধান বিচারপতি সাফ জানিয়ে দেন, হাইকোর্টেই এই মামলা চলুক। কোনও সমস্যা হলে আমরা আছি।

এদিন শুনানির শুরুতেই সরকার পক্ষের সলিসিটর জেনারেল তুষার মেহতা জানান, নিরাপত্তা নিয়ে নির্যাতিতার পরিবারের কোনও চিন্তা নেই। ত্রিস্তরীয় নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হয়েছে হাথরাসের নির্যাতিতার পরিবারকে। বন্দুকধারী পুলিশ, সিসিটিভি, লাইটের ব্যবস্থা করা হয়েছে গ্রামে।
সর্বক্ষণ পাহারা দিচ্ছেন পুলিশ কর্মীরা। উত্তরপ্রদেশের ডিজিপির তরফে বরিষ্ঠ আইনজীবী হরিশ সালভে আদালতকে জানান, সাক্ষীদের সুরক্ষার জন্য সিআরপিএফ জওয়ান মোতায়েন করা হোক। তাতে রাজ্য পুলিশের কোনও আপত্তি নেই। নিরপেক্ষভাবে গোটা বিষয়টি নিয়ে খতিয়ে দেখছে রাজ্য সরকার।
কুশওয়াহা সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছেন, তদন্ত শেষ হলে ট্রায়াল দিল্লির কোনও আদালতে চলুক। শীর্ষ আদালতের কাছে তার আর্জি, সিবিআইকে দ্রুত তদন্ত রিপোর্ট জমা করতে বলা হোক। প্রসঙ্গত, হাথরাসের দলিত নির্যাতিতা তরুণীর মৃত্যুর পর রাতের অন্ধকারে তার দেহ সৎকার নিয়ে প্রশ্ন তুলেছে এলাহাবাদ হাইকোর্ট। আদালত এই ঘটনায় সরাসরি পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলে। এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ তরুণীর সৎকার নিয়ে পুলিশের ভূমিকার বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত মামলা গ্রহণ করেছিল। সূত্র : ইন্ডিয়ান এক্সপ্রেস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলাহাবাদ-হাইকোর্ট
আরও পড়ুন