Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানে ফিক্সিংয়ের প্রস্তাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

পাকিস্তানের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্টে ফিক্সিংয়ের প্রস্তাব পাওয়ার কথা পিসিবিকে জানিয়েছেন দেশটির এক ক্রিকেটার। ওই অভিযোগের ভিত্তিতে তদন্ত করেছে পিসিবির দুর্নীতি বিরোধী ইউনিট (এসিইউ)। অধিকতর তদন্তের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে দেশটির ফেডারেল ইনভেস্টিগেটিং এজেন্সিকে (এফআইএ)। এক বিবৃতি দিয়ে গতকাল বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি। তবে অভিযোগ করা ক্রিকেটার কিংবা তার দলের নাম প্রকাশ করেনি তারা। তবে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো তাদের প্রতিবেদনে জানায়, প্রস্তাব পাওয়া ক্রিকেটার পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে এখনও প্রতিনিধিত্ব করেননি।
পিসিবির দুর্নীতি বিরোধী ও নিরাপত্তা বিভাগের পরিচালক আসিফ মাহমুদ বিবৃতিতে জানান, তদন্তে তারা কিছু গুরুত্বপ‚র্ণ তথ্য পেয়েছেন, ‘রিপোর্ট অনুযায়ী পিসিবির দুর্নীতি বিরোধী ইউনিট তাদের নিজস্ব তদন্ত করেছে। কিছু তথ্য পাওয়া গেছে এবং সেগুলো এফআইএ-এর কাছে পাঠানো হয়েছে। এ জাতীয় বিষয়ে তদন্ত করার জন্য দক্ষতা, সামর্থ্য, এবং ক্ষমতা প্রয়োজন।’
করোনাভাইরাস বিরতির পর ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ দিয়ে ঘরোয়া ক্রিকেট ফিরিয়েছে পাকিস্তান। গত ৩০ সেপ্টেম্বর শুরু হওয়া টুর্নামেন্টের ফাইনাল হবে আগামী রোববার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন