Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

তুরিনে রোনালদো, আইসোলেশনে জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

বিশ্বকে নাড়িয়ে দেওয়া করোনাভাইরাসের প্রকোপ এখন কমেনি। বরং এর দ্বিতীয় ঢেউ সামাল দিতে যুদ্ধ করতে হচ্ছে বিশ্ববাসীকে। এর মাঝেই এগিয়ে চলেছে ফুটবল প্রতিযোগিতাগুলো। সা¤প্রতিক সময়ে খেলোয়াড়দের আক্রান্ত হওয়ার সংখ্যাও বেড়ে গেছে। তারই শেষ শিকার ক্রিস্টিয়ানো রোনালদো। যার কারণে গতপরশু রাতে জাতীয় দলের হয়ে সুইডেনের বিপক্ষে মাঠে নামতে পারেন নি পর্তুগিজ ফরোয়ার্ড। তবে তাকে নিয়ে স্বস্তির খবর দিয়েছেন তার ক্লাব সতীর্থ জর্জো কিয়েল্লিনি। পর্তুগিজ ফরোয়ার্ড ভালো আছেন, রৌদ্রস্নানে ছিলেন-এমন তথ্যও দিয়েছেন জুভেন্টাসের এই ডিফেন্ডার, ‘সে ভালো আছে এবং রৌদ্রস্নান করছিল। সেরে উঠলেই মাঠে ফিরবে সে।’
সেই প্রক্রিয়া এরই মধ্যে শুরু হয়ে গেছে। কোয়ারেন্টাইনে থাকার সময়টা তুরিনে কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন জুভ তারকা। স্প্যানিশ সংবাদমাধ্যম এএস-এর গতপরশুর প্রতিবেদনে বলা হয়, লিসবন থেকে বিকেলে একটি অ্যাম্বুলেন্স বিমানে তুরিনের উদ্দেশ্যে উড়াল দেন রোনালদো। সেখানে পৌঁছার পর আইসোলেশন প্রোটোকল মেনে একটি অ্যাম্বুলেন্সে নিজ বাসায় যাবেন তিনি।
ইতালিতে নতুন নিয়মে কোয়ারেন্টিনের মেয়াদ ১৪ থেকে ১০ দিনে নামিয়ে আনা হয়েছে এবং দুবারের জায়গায় এখন কোভিড-১৯ পরীক্ষায় একবার নেগেটিভ হলেই চলবে। তবে ম্যাচের সাত দিন আগে নেগেটিভ হওয়ার সার্টিফিকেট পাঠাতে হবে উয়েফার কাছে। এর জন্য রোনালদোর সামনে সময় আছে ঠিক এক সপ্তাহ। এই ১০ দিন আইসোলশনে থাকার কারণে ক্লাব জুভেন্টাসের হয়েও কয়েকটি ম্যাচ মিস করবেন তিনি। আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষ হলেও খেলতে পারছেন না সিরি ‘আ’য় আগামীকাল ক্রোতোনের বিপক্ষে। তিন দিন পর ডায়নামো কিয়েভের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের গ্রæপ পর্বের ম্যাচেও তাকে পাবে না তুরিনের দলটি। শঙ্কা আছে আগামী ২৮ অক্টোবরে বার্সেলোনার বিপক্ষে জুভেন্টাসের চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলা নিয়েও। আগেভাগে সেরে না উঠলে ওই ম্যাচে প্রতিদ্ব›দ্বী লিওনেল মেসির মুখোমুখি হতে পারবেন না রোনালদো। এদিকে, মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককেনির শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ায় জুভেন্টাস তাদের পুরো স্কোয়াডকে আইসোলেশনে পাঠিয়েছে। ক্লাবের পক্ষ থেকে বুধবার দেওয়া এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়। এ মৌসুমের শুরুতে শালকে থেকে ধারে জুভেন্টাসে যোগ দেওয়া যুক্তরাষ্ট্রের ফুটবলার ম্যাককেনির শারীরিক অবস্থা নিয়ে আর কিছু বলা হয়নি। বাকি খেলোয়াড়দেরও কোভিড-১৯ পরীক্ষা করানো হবে এবং যাদের ফল নেগেটিভ আসবে তাদের নিয়ে অনুশীলন ও ম্যাচ খেলা চালিয়ে যাওয়ার ঘোষণাও দেওয়া হয়েছে বিবৃতিতে। এর আগে গত ৩ অক্টোবর ক্লাবটির দুজন সাপোর্ট স্টাফ কোভিড-১৯ পজিটিভ হওয়ায় পুরো দলকে আইসোলেশনে পাঠানো হয়েছিল।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রোনালদো

২৯ ডিসেম্বর, ২০২০
২৮ ডিসেম্বর, ২০২০
২৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ