Inqilab Logo

ঢাকা বুধবার, ২০ জানুয়ারি ২০২১, ০৬ মাঘ ১৪২৭, ০৬ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজধানীর ব্যস্ত সড়কে নবজাতক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

রাজধানীর ব্যস্ত সড়ক খিলক্ষেতের নিকুঞ্জ-১ নম্বর গেটের পাশে ফুটপাত থেকে জীবিত এক নবজাতককে উদ্ধার করেছে পুলিশ। গতকাল বিকেলে নবজাতককে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। খিলক্ষেত থানার এসআই মঞ্জুরুল হাবিব জানান, গতকাল বিকেলে নিকুঞ্জ-১ নম্বর গেট সংলগ্ন ফুটপাতে পড়ে থাকা একটি কাপড়ের ব্যাগের ভেতর লাল কাপড় দিয়ে মোড়ানো অবস্থায় নবজাতক দেখতে পায় পথচারীরা। সেখানে ভিড় দেখে উপস্থিত হন পুলিশের এক সার্জেন্ট। পরে তিনি শিশুটিকে কুর্মিটোলা নিয়ে গেলে সেখানে করোনার ইউনিটের কারণে ভর্তি নেয়া হয়নি। পরে তাকে ঢাকা শিশু হাসপাতালে ভর্তি করানো হয়।

সেখানে নবজাতকটি আবাসিক চিকিৎসক সহকারী অধ্যাপক ডা. রিজওয়ানুল হাসান বিপুলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন।

তিনি আরো বলেন, ব্যাগের ভেতর ওই নবজাতককে কে বা কারা রাস্তায় ফেলে গেছে, সেটা আমরা তদন্ত করে দেখছি। তবে আশেপাশের লোকদের কাছে আমরা জানতে পেরেছি কোনো একটি প্রাইভেটকার থেকে কাপড়ের ব্যাগটি সেখানে ফেলে গেছে। বিষয়গুলো আসলে কতটুকু সত্য সবকিছু নিয়ে তদন্ত করা হচ্ছে। উদ্ধার হওয়া ওই নবজাতকটিকে দেখে ধারণা করা হচ্ছে, ২ থেকে ৩ ঘন্টা আগে তার জন্ম হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নবজাতক

২৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ