Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পার্বত্য এলাকার নিরাপত্তায় সবই করছে সরকার

বান্দরবানে স্বরাষ্ট্রমন্ত্রী

মো. সাদত উল্লাহ, বান্দরবান থেকে : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বান্দরবানের থানচি থানার নবনির্মিত ভবনের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি। গতকাল সকালে গণপূর্ত বিভাগ (পিডব্লিউডি) ও স্থাপত্য অধিদফতর এর বাস্তবায়নে এবং বাংলাদেশ পুলিশের সার্বিক সহযোগিতায় ৯ কোটি ৪৭ লাখ টাকা ব্যয়ে নির্মিত ৪ তলা ভবনের ফলক উম্মোচন করেন। 

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে সীমান্ত রক্ষা এবং নিরাপত্তা জোরদার করার জন্য থানচি থেকে লিকরি ও রুমা হয়ে রাঙ্গামাটি এবং খাগড়াছড়ি সড়কটি করা হচ্ছে। আশা করছি এ সড়কটির কাজ শেষ হলে সীমান্ত নিরাপত্তা আরও বেশি জোরদার হবে।
তিনি আরও বলেন, বান্দরবান খুবই সুন্দর জায়গা। শুধু বান্দরবানই নয়, খাগড়াছড়ি, রাঙ্গামাটিও অনেক সুন্দর জায়গা।
পার্বত্য এলাকার মানুষের নিরাপত্তার জন্য যা কিছু করা দরকার সবই সরকার করছে বলেও জানান মন্ত্রী। এরপর অতিথিরা থানা ভবনের সামনে বৃক্ষরোপন করেন।
পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দিন, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, বান্দরবান জেলা প্রশাসক মো. দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতারসহ বিভিন্ন অফিসের কর্মকর্তা, পুলিশ, স্থানীয় নেতৃবৃন্দ ও সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।
এছাড়া বিকালে নির্মাণাধীন সীমান্ত সড়কের বাগলাই নামক ৪ কিলোমিটার স্থান পরদর্শন করেন তিনি। আজ থানচির রেমাক্রী এলাকা পরিদর্শন করে মন্ত্রীর বান্দরবান ত্যাগ করার কথা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ