Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী

সরকারি চাল উদ্ধার

আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বগুড়ার আদমদীঘিতে বেলাল হোসেনের নামের এক ডিলারের গুদাম থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর ২৬৪ বস্তা চাল উদ্ধার করে জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। 

গত বুধবার অভিযান চালিয়ে চালগুলো জব্দ করা হয় এবং ডিলার বেলাল হোসেন (৫৫) বিরুদ্ধে থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। ডিলার বেলাল হোসেন উপজেলার পূর্ব ছাতনী গ্রামের মৃত সোলায়মান হোসেনের ছেলে।
জানা যায়, সান্তাহার ইউনিয়নের হেলালিয়াহাট এলাকায় সরকারি খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার বেলাল হোসেন পার্শ্ববর্তী নওগাঁর চন্ডিপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ব্যবসায়ী সাহার আলীর কাছে খাদ্যবান্ধব কর্মসূচীর বরাদ্দকৃত চাল বিক্রি করে দেন। ভোর রাতে এসব চাল গুদাম থেকে অটোরিকশায় করে পাচারের সময় স্থানীয় জনতা হাতেনাতে ধরে। এ সময় তারা চালভর্তি একটি অটোরিকশাসহ ২ জনকে আটক করতে সক্ষম হলেও ডিলার বেলাল হোসেন কৌশলে পালিয়ে যায়।

পরে গুদামে তল্লাশি চালিয়ে ৫০ কেজি ওজনের ৩০ বস্তা ও ৩০ কেজি ওজনের ২৩৪ বস্তা মিলে সর্বমোট ২৬৪ বস্তা চাল উদ্ধার করা হয়। সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মাহবুবা হক এ বিষয়ে জানান, ডিলার বেলাল হোসেন পলাতক রয়েছে তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকারি-চাল-উদ্ধার

১৬ অক্টোবর, ২০২০
আরও পড়ুন