Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতিসত্তা বিধ্বংসী শিক্ষানীতি রেখে জঙ্গিবাদ-সন্ত্রাস দমন অসম্ভব-ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তর

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জঙ্গি-সন্ত্রাস যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে এতে কারো জান-মালের নিরাপত্তা নেই। সাধারণ মানুষের মাঝে চাপা ক্ষোভ ও আতঙ্ক বিরাজ করছে। সঠিক ধর্মীয় মূল্যবোধ, নীতিনৈতিকতা ও আদর্শ শিক্ষাহীনতার জন্যই আজকের এ পরিস্থিতি। এ থেকে উত্তরণে প্রকৃত ধর্মীয় মূল্যবোধ জাগ্রতকরণ ও আদর্শ গণশিক্ষার কোনো বিকল্প নেই। সংগঠনের ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ-এর সভাপতিত্বে গতকাল বিকেলে মহানগর উত্তরের নেতৃবৃন্দ ও থানা প্রতিনিধিদের এক যৌথসভায় নেতৃবৃন্দ একথা বলেন।
সভাপতির বক্তব্যে অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ বলেন, সরকার একদিকে সন্ত্রাস জঙ্গি দমনের কথা বলছে, অপরদিকে ২০১০ বিতর্কিত শিক্ষানীতির মাধ্যমে জাতিসত্তা বিধ্বংসী উগ্র নাস্তিকতায় উৎসাহদানকারী সিলেবাস চাপিয়ে দিচ্ছে। এ সিলেবাস বহাল রেখে সন্ত্রাসবাদ-জঙ্গি দমন করা আদৌ সম্ভব নয়। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে সর্বজনীন ধর্মীয় শিক্ষার প্রচলন একান্ত অপরিহার্য।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন নগর উত্তরের সহ-সভাপতি আলহাজ্ব আনোয়ার হোসেন, সেক্রেটারি মোঃ মোশাররফ হোসেন, জয়েন্ট সেক্রেটারি মু. আরিফুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুফতী জহির ইবনে মুসলিম, সহ-প্রচার সম্পাদক মুফতী মাছউদুর রহমানসহ নগর ও থানা নেতৃবৃন্দ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ