Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে ইসির মামলা

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য (এমপি) মুজিবর রহমান চৌধুরী ওরফে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)। গতকাল বৃহস্পতিবার সকালে ফরিদপুরের চরভদ্রাসন থানায় নির্বাচন কমিশনের পক্ষ থেকে জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এর আগে গত বুধবার নির্বাচনী আচরণবিধির ছাড়া এমপি নিক্সন আর কোনো নির্বাচনী অপরাধ করেছেন কিনা, তা তদন্তে ইসি তিন সদস্যের একটি কমিটি গঠন করে।
জানা যায়, একজন সংসদ সদস্য হওয়া সত্বেও নির্বাচনী এলাকায় উপস্থিত থেকে প্রচারণা ও কার্যক্রমে অংশগ্রহণ করে এবং সরকারি কর্তব্য পালনরত কর্মকর্তাদের হুমকি, গালিগালাজ ও ভয়ভীতি প্রদর্শন করে। নিক্সন চৌধুরী নির্বাচনী বিধিমালা লঙ্ঘন করেছেন বলে ওই এজাহারে উল্লেখ করা হয়েছে। আরও জানা যায়, গত ১০ অক্টোবর নির্বাচন পরবর্তী বিজয় সমাবেশে জেলা প্রশাসক (ডিসি) অতুল সরকারকে হুমকি দেয়াসহ চরভদ্রাসনের ইউএনওকে ফোন করে গালিগালাজ করেন। চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনকে কেন্দ্র করে গত শনিবার এ দুটি ঘটনা ঘটে। এ ঘটনার ভিডিও এবং অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছড়িয়ে পড়লে দেশব্যাপী ভাইরাল হয়।
সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বলেন, প্রধান নির্বাচন কর্মকর্তার কার্যালয় হতে প্রাপ্ত নির্দেশনা অনুযায়ী এ মামলাটি দায়ের করা হয়েছে। চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম এমপি নিক্সন চৌধুরীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের এজাহার দাখিলের সত্যতা নিশ্চিত করে জানান, এ ব্যাপারে প্রয়োজনীয় প্রক্রিয়া শেষে মামলাটি রুজু করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসির-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ