Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮, ২৯ রমজান ১৪৪২ হিজরী

দুদকের মামলায় মীর নাছির-হেলালকে আত্মসমর্পণ করতে হবে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় সাবেক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এবং বিএনপি নেতা মীর মোহাম্মদ নাছির উদ্দিন এবং তার ছেলে ব্যারিস্টার মীর হেলালউদ্দিনকে আত্মসমর্পণ করতে হবে। বিচারিক আদালতের সাজা বহাল রেখে হাইকোর্টের দেয়া রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল খারিজ দিয়েছেন সুপ্রিম কোর্ট। গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার সদস্যের আপিল বিভাগীয় বেঞ্চ খারিজ আদেশ দেন। এর ফলে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে হবে বলে জানিয়েছে দুদক কৌঁসুলি। তারপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ. জে. মোহাম্মদ আলী। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

প্রসঙ্গত: ওয়ান-ইলেভেনের সময় ২০০৭ সালের ৬ মার্চ অবৈধ সম্পদ অর্জন এবং সম্পদের তথ্য গোপনের অভিযোগে মীর নাছির ও মীর হেলালের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে দুদক। এ মামলায় ওই বছর ৪ জুলাই বিশেষ জজ আদালত মীর নাছির উদ্দিনকে ১৩ বছর এবং মীর হেলালকে ৩ বছরের কারাদন্ড দেন। এ রায়ের বিরুদ্ধে তারা হাইকোর্টে পৃথক দুটি আপিল করেন। হাইকোর্ট ২০১০ সালের ১০ আগস্ট মীর নাছিরের এবং একই বছর ২ আগস্ট মীর হেলালের সাজা বাতিল করেন। পরে দুদকের আপিলের পরিপ্রেক্ষিতে হাইকোর্টের আদেশ বাতিল করেন সুপ্রিম কোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুদক

২৫ মার্চ, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ