Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

অনশনে শিক্ষানবীশ আইনজীবীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২০, ১১:৩৭ পিএম

শুধুমাত্র ‘ভাইভা’র ভিত্তিতে সনদ প্রদানের দাবিতে অনশন শুরু করেছেন এমসিকিউ উত্তীর্ণ শিক্ষানবীশ আইনজীবীরা। জাতীয় প্রেসক্লাবের সামনে গতকাল বৃহস্পতিবার থেকে অনশন কর্মসূচি পালন শুরু করেন তারা।
আন্দোলনকারী শিক্ষানবীশ আইনজীবীদের নেতা এ কে মাহমুদ বলেন- দাবি না মানা পর্যন্ত এ আন্দোলন চলবে। আমরা আইনমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। তিনি বার কাউন্সিল কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানানোর কথা বলেছেন।
আন্দোলনরত শিক্ষানবীশ আইনজীবীরা বলেন, প্রায় ৪ বছর ধরে বার কাউন্সিলে আইনজীবী তালিকাভুক্তির পরীক্ষা হচ্ছে না। ৯০ হাজার পরীক্ষার্থীর মধ্যে ১২ হাজার ৮৭৮ জন প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। হাজার হাজার পরিবারের কথা চিন্তা করে ও করোনা পরিস্থিতি বিবেচনায় আমাদের দাবি মেনে নেয়া উচিত। দাবি আদায়ে গত জুন মাস থেকে শিক্ষানবীশ আইনজীবীরা আন্দোলন করছেন। এর আগে বাংলামোটরে বার কাউন্সিলের অস্থায়ী ভবনের সামনে তারা অনশন কর্মসূচি পালন করেন। শিক্ষানবীশ ব্যারিস্টার আশরাফ রহমান বলেন, আমরা ১০৩ দিন ধরে আন্দোলন করছি। আশা করি কর্তৃপক্ষ করোনা পরিস্থিতি বিবেচনা করে অবিলম্বে আমাদের দাবি মেনে নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

২৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ