Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফের কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ২:৫৫ পিএম

চালুর এক দিন পর আবারও কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ করা হয়েছে। বেশ কিছু দিন ধরেই কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। নাব্য সংকটের কারণে কখনও ফেরি চলাচল বন্ধ, কখনওবা সীমিত আকারে চলাচল করছে ফেরি। আজ শুক্রবার সকাল থেকে আবার ফেরি চলাচল বন্ধ রয়েছে এই নৌরুটে।

প্রায় এক মাস ধরে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকছে নিয়মিত। এ যাত্রায় গতকাল সীমিত আকারে তিনটি ফেরি চলাচল করলেও আজ কোনো ফেরি চলাচল করছে না। এতে দুর্ভোগে পড়েছেন ঘাটে আটকেপড়া ট্রাকচালক ও যাত্রীরা।

ফেরিঘাট সূত্র জানায়, নদীর মধ্যে প্রায় ৭-৮টি ড্রেজার দুই মাসেরও বেশি সময় ধরে নৌ চ্যানেল থেকে পলি অপসারণের কাজ করে যাচ্ছে। কোনোভাবে পলি অপসারণ করে ফেরি চলাচল স্বাভাবিক রাখা যাচ্ছে না। এ কারণে দীর্ঘদিন ধরে দক্ষিণাঞ্চলের ২১ জেলার সাধারণ যাত্রীরাদুর্ভোগ পোহাচ্ছেন। তবে কবে নাগাদ স্বাভাবিক হবে কেউ স্পষ্ট করে বলতে পারছেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ