Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ৬:০০ পিএম

নওগাঁ- ৬ আত্রাই-রানীনগর আসনের উপ নির্বাচনের ভোট গ্রহন কাল শনিবার ১৭ অক্টোবর। এরইমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচনী কর্মকর্তারা।

ভোটে দলীয় প্রতীক নিয়ে আওয়ামী লীগ থেকে আনোয়ার হোসেন, বিএনপি থেকে শেখ রেজাউল ইসলাম রেজু, ও এনপিপির প্রার্থীসহ মোট তিন জন প্রতিদ্ব›িদ্বতা করছেন।

নওগাঁর আত্রাই ও রাণীনগর উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৬ সংসদীয় আসন। জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, দুই উপজেলায় মোট ১৬ টি ইউনিয়ন রয়েছে। মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে রাণীনগর উপজেলায় ১ লক্ষ ৪৯ হাজার ৫৮৭ জন এবং আত্রাই উপজেলায় ১ লক্ষ ৫৭ হাজার ১৩৮ জন। এর মধ্যে পুরুষ ভোটার রয়েছে ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার রয়েছে ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন।
উপ-নির্বাচনে আত্রাই উপজেলায় ৫৫ টি এবং রাণীনগর উপজেলায় ৪৯ টিসহ মোট ১০৪ টি কেন্দ্রে ভোট গ্রহণ করা হবে। দুই উপজেলায় ১০৪ জন প্রিজাইডিং অফিসার, ৭২১ জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ১ হাজার ৪৪২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। আসনটিতে এবারই প্রথম ইভিএম ব্যবহার করা হচ্ছে।

ভোটকেন্দ্র এবং ভোটারদের নিরাপত্তার জন্য পুলিশ, র‌্যাব, বিজিবি এবং আনসার ও ভিডিপি নিয়োজিত থাকবে। প্রতিটি ইউনিয়নে একজন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন।
গত ২৭ জুলাই এই আসনের এমপি ইসরাফিল আলম মারা গেলে নির্বাচন কমিশন আসনটি শূন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তফশীল ঘোষণা করে।

কেন্দ্রগুলোতে ইতোমধ্যেই ভোট গ্রহনের সরঞ্জামাদি স্থাপন করা হয়েছে।

নির্বাচন সুষ্ট ও শান্তিপূর্ন করতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনী এলাকার গুরুত্বর্পূ স্থান সমূহে আজ থেকেই পুলিশ ও অন্যান্য আইন শৃঙ্খলা বাহীনির সদস্য মোতায়েন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপ নির্বাচন

৩ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ