Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবীর (সা.) রওজা জিয়ারত পুনরায় শুরু ১৮ অক্টোবর থেকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০২০, ৭:৪৭ পিএম

মহানবীর (সা.) রওজা জিয়ারত পুনরায় শুরু হবে ১৮ অক্টোবর থেকে।আগামী ১৮ অক্টোবর থেকে জিয়ারতের (দর্শন) জন্য খুলে দেওয়া হচ্ছে বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.) এর রওজা শরিফ। সেই সঙ্গে সেদিন থেকে আড়াই লাখ সউদি নাগরিককে পবিত্র ওমরা পালনের অনুমতি দেওয়া হবে। -আল আরাবিয়া
শুরু হচ্ছে ওমরাহ হজের দ্বিতীয় ধাপ আগামী ১৮ অক্টোবর। মঙ্গলবার (১৩ অক্টোবর) সউদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক জাতীয় কমিটির সদস্য হানি আল-ওমাইরি এ ঘোষণা দিয়ে বলেন, ১৮ অক্টোবর মদিনা শরীফের পুরোনো স্থাপনাসহ পুরো মসজিদটি সবার জন্য খুলে দেওয়া হবে। এছাড়া মসজিদুল হারামে ৬০ হাজার মুসল্লি নামাজ পড়তে পারবেন। ওমরার জন্য নিবন্ধনকারীদের অ্যাপের মাধ্যমে নিবন্ধন করতে হবে বলেও জানিয়েছে সউদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক কমিটি। এছাড়া ১ নভেম্বর থেকে সউদি আরবে অবস্থান করা এবং বাইরে থেকেও ইবাদতের উদ্দেশে সব মুসলিমকে মসজিদুল হারামে ঢুকতে দেওয়া হবে। তবে আবেদন করার আগে করোনা নেগেটিভ রিপোর্ট জমা দিতে হবে সবাইকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ