Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

শাহজালালে ইয়াবার বড় চালান আটক

গ্রেফতার ২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ফের হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ধরা পড়েছে ইয়াবার বিশাল চালান। গত বৃহস্পতিবার রাতে রফতানি কার্গো হাউজে কর্তব্যরত এভসেক সদস্যরাা সন্দেহজনক পরীক্ষা করে গার্মেন্টস পন্যের কার্টনে থাকা ৩৮ হাজার ৯ শত পিস ইয়াবা জব্দ করেন। চালানটি যাচিছল রিয়াদে সাউদিয়া কার্গো এয়ারের একটি ফ্লাইটে। ঘটনাস্থল থেকে সন্দেহজনক দুজনকে আটক করা হয়। মাদকদ্রব্য অধিদপ্তর বিভাগের পক্ষ থেকে বাদী হয়ে বিমানবন্দর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। উল্লেখ গত মাসে একই স্থানে জব্দ করা হয়েছিল সাড়ে বার কেজি ভয়ংকর মাদক উপাদান এমফেটামিন। ওই ঘটনায় মাদক বিভাগ একটি মামলা দায়ের করে এবং ৭জনকে গ্রেফতার করেছে।

হজরত শাহজালাল আন্তজার্তিক বিমনাবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এএইচএস তৌহিদ উল আহসান সংবাদ সন্মেলনে জানান, সৌদিগামী রেডিমেট গার্মেন্টসের রফতানি পণ্য চালানের ৩টি কার্টন থেকে ৩৮ হাজার ৯শ পিস ইয়াবা জব্দ করা হয়েছে। চারশত কার্টনে এগুলো রাখা ছিল রফতানির জন্য। কর্তব্যরত এভসেক সদস্য কামরুল হাসান ও আরিফ আহমদের সন্দেহ হলে একটি কার্টন খুলে দেখতে পান গার্মেন্টস পণ্যের ভেতর সুকৌশলে ছোট ছোট প্যাকেটে ইয়াবা। পরে সবগুলো কার্টন খুলে তারা দেখতে পান বিপুল সংখ্যক ইয়াবা। তাৎক্ষণিক খবর দেয়া হয় কাষ্টমস ও মাদকদ্রব্য অধিদপ্তরের লোকদেরকে যাদের উপস্থিতিতে পরবর্তী প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

জানা গেছে, এগুলোর বাজারমূল্য এক কোটি ১৬ লাখ টাকা। বিল অব এক্সপোর্ট অনুযায়াী পণ্য চালানের রফতানিকারক এমএস সিয়াম অ্যান্ড সমি এন্টারপ্রাইজ এবং ঠিকানা ব্যবহার করা হয়েছে খিলগাঁও পশ্চিমপাড়া। আর আমদানিকারক হিসেবে লেখা রয়েছে সৌদি আরবের অ্যাপারিজ ইন্টারন্যাশনাল ইস্ট, যেখানে ঠিকানা দেয়া হয়েছে রিয়াদের আল ওয়াজির ট্রেডিং সেন্টার। সাউদিয়া এয়ারের কার্গো ফ্লাইটে চালানটি পাঠানো সম্ভব হলে সেটা রিয়াদেই গ্রহন করা হতো। কার্গো পরিবহণকারী হিসেবে সাউদিয়া এবং রফতানিকারক হিসেবে এমএস সিয়াম এন্ড সমি এন্টারপ্রাইজের দায় কতটুকু প্রশ্ন করা হলে গ্রুপ ক্যাপ্টেন এ এস এইচ তৌহিদ উল আহসান বলেন- এনিয়ে এখনই কোন মন্তব্য করা যাবে না। মাদক বিভাগ তদন্ত করার পর জানা যাবে কার কতোটুকু দায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা-চালান-আটক
আরও পড়ুন