Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানি সেনা হত্যার নিন্দা ইরানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ১০:২০ এএম

পাকিস্তানের ওরমারা এবং কোয়েটায় গত দুই দিনে দেশটির সেনাবাহিনীর ওপর যে সন্ত্রাসী হামলা হয়েছে তার কঠোর নিন্দা জানিয়েছে ইসলামি প্রজাতন্ত্র ইরান। একই সঙ্গে পাকিস্তানের সরকার এবং সামরিক বাহিনীর প্রতি গভীর সহানুভূতি ও সমবেদনা প্রকাশ করেছে তেহরান।

ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাঈদ খাতিবজাদেহ এক বিবৃতিতে সবধরনের সন্ত্রাসবাদকে প্রত্যাখ্যান করে বললেন, সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক, মদদদাতা, সমর্থক এবং অর্থ ও অস্ত্র সরবরাহ কার্যক্রমের বিরুদ্ধে এই অঞ্চলের সবগুলো দেশকে ঐক্যবদ্ধভাবে লড়াই করতে হবে।

গত বৃহস্পতিবার পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের গোয়াদার জেলা এবং উত্তর ওয়াজিরিস্তানের উপজাতীয় এলাকায় দুটি আলাদা হামলায় পাকিস্তানে ১২ সেনা নিহত হয়েছেন। এর মধ্যে ছয়জন মারা গেছেন বেলুচিস্তানের ওরমারা অঞ্চলে। পাকিস্তানের রাষ্ট্র পরিচালিত তেল এবং গ্যাস উন্নয়ন কোম্পানির একটি বহরের ওপর হামলা হলে এসব সেনা নিহত হন।

অন্যদিকে, উত্তর ওয়াজিরিস্তানের রাজমাক অঞ্চলে বোমা বিস্ফোরণে অন্য ছয় সেনা নিহত হয়েছেন।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ