Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মৌলভীবাজারে পুলিশের আয়োজনে নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী পুলিশ জনতা সমাবেশ

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৩:৩৮ পিএম

নারী ধর্ষণ ও নির্যাতন বিরোধী বিট এলাকা ভিত্তিক পুলিশ জনতা সমাবেশ ২০২০ মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১৭ অক্টোবর সকালে জেলা পুলিশের আয়োজনে সদর উপজেলার একাটুনা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার ফারুক আহমেদ।
মৌলভীবাজার মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ইয়াছিনুল হক এর সভাপতিত্বে ও ওসি তদন্ত পরিমল চন্দ্র দে এর পরিচালনায়। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মোহাম্মদ জিয়াউর রহমান, একাটুনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আবু সুফিয়ান।
পুলিশ সুপার তার বক্তব্য বলেন, ধর্ষনের শাস্তি এখন মৃত্যুদন্ড, নারীদের সাথে সহিংসতা করে কেউ পার পাবে না। এ সময় তিনি আরও বলেন, ধর্ষনের মত যে কোনো অভিযোগ পাওয়ার সাথে অভিযোগ প্রমান না হওয়া পর্যন্ত কাউকে দোষী বলা যাবে না।
এছাড়া নারীর নির্যাতন ও ধর্ষন প্রতিরোধে প্রতিটি পরিবার এবং সমাজের সকল শ্রেণী পেসার মানুষকে সচেতন ও ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান তিনি।
সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তার বক্তব্যে বলেন, নারী নির্যাতনকারী ও ধর্ষন কারীদের সমাজে তাদের কোনো স্থান নেই এ ব্যপারে পুলিশ আরও আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি আরো বলেন, মানুষের সচেতনতার কারনে একাটুনা ইউনিয়ে গত ৭ বছরের মধ্যে কোনো নারী নির্যাতন শুন্যের কোটায় রয়েছে। একাটুনা ইউনিয়ের মত মৌলভীবাজার সদর উপজেলায় নারীনির্যাতন ও ধর্ষন বন্ধকরে মডেল উপজেলা করতে সকলের সহযোগিতা চান।
বক্তব্য রাখেন, উত্তরমুলাইম মাদ্রাসার সুপার মাওঃ শামছুল ইসলাম, সমাজসেবক মোঃ সিরাজুল ইসলাম, হাফিজ মাওলানা মইনুল হক চৌধুরী, সমাজসেবক আব্দুল হালিম, কলেজ ছাত্রী মারিয়া আক্তার পপি, স্কুল ছাত্রী আয়শা জান্নাত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ