Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

পিরোজপুরে ক্যাডার রাজনীতি চলবে না -মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী শ.ম রেজাউল করিম

চীনা নাগরিককে হত্যা করে পার পাওয়ার কোন সুযোগ নেই

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৪:২১ পিএম

চীনা নাগরিককে হত্যা করে পার পাওয়ার কোন সুযোগ নেই। পিরোজপুরে ক্যাডার রাজনীতি চলবে না । চীন চলে গেলে পদ্মা সেঁতু হবে না। দেশের উন্নয়ন হবে না। টাকার জন্য যারা চীনা নাগরিককে খুন করেছেন তা আজ হোক কাল হোক বেরিয়ে আসবেই। তিনি আরো বলেন দূর্গোৎসব হিন্দুদের মধ্যে সীমাবদ্ধ নয়। মহালয়ের সূচনা থেকে সুরের ব্যঞ্জনা আমাদের মুসলিম সম্প্রদায়কে আকৃষ্ট করে। আমরা হিন্দু মুসলমান ভাগা ভাগি করে আনন্দ উপভোগ করি। হিন্দু মুসলমানের ধর্ম ব্যবস্থার গন্তব্য একই জায়গায়। হিন্দু যে ভাষায় কাঁদে অন্যান্য সম্প্রদায় ঠিক একই ভাষায় কাঁদে। ¯্রষ্টার সান্নিধ্য লাভে আমরা একই ভাবে সাধনা করি। দূর্গা যে ভাবে অন্যান্য দেব দেবীকে নিয়ে অশুরকে বধ করেছে আমরা এ থেকে শিক্ষা নিয়ে, ঐক্য বদ্ধ হয়ে যারা অশুভ কাজে লিপ্ত তাদের ধ্বংস করতে পারি না? ধর্ম নিয়ে যারা বাড়াবাড়ি করে তারা সঠিক ভাবে ধর্ম পালন করে কিনা সন্দেহ। আমি মন্ত্রী হবার পরে পিরোজপুরে কোন হিন্দুর জায়গা দখল করা হয়নি। কোন হিন্দু মেয়ে লাঞ্চিত হয় নি। আমি কোন অশিক্ষিত লোককে স্কুল কলেজর সভাপতিনিয়োগ করিনি। তিনি প্রশাসনকে উদ্দেশ্য করে আরো বলেন কোন পূজা মন্দিরে কোন মেয়েকে ইভটিজিং করা হলে তাকে ধরে সাথে সাথে কারাগারে প্রেরণ করবেন। শনিবার সকাল ১০ টায়নাজিরপুর উপজেলা পরিষদ চত্বরে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ ও পূজা পরিষদের যৌথ উদ্যোগে সনাতন হিন্দু ধর্মালম্বিদের সাথে মত বিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাংলাদেশে হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ নাজিরপুর শাখার সভাপতি সুখরঞ্জন বেপারীর সভাপতিত্বে অনুষ্ঠিত মত বিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাবেক মহিলা সংসদ সদস্য সাধনা রানী হালদার, জেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন মহারাজ, পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মোঃ সাজ্জাদ হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার কাজী শাহনেওয়াজ, পিরোজপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাড. হাকিম হাওলাদার, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, নাজিরপুর উপজেলা চেয়াম্যানঅমূল্য রঞ্জন হালদার, নাজিরপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোশারেফ হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওবায়েদুর রহমান, হিন্দু কল্যান ট্রাষ্টি সুরঞ্জিত দত্ত লিটু, সাবেক ট্রাষ্টি বিপুল বিহারী হালদার, পিরোজপুর পূজা উদ্যাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, কেন্দ্রীয় কৃষকলীগ সদস্য আতিয়ার রহমান চৌধুরী নান্নু প্রমুখ। অনুষ্ঠান শেষে উপজেলার ১১৯ টি পুজা মন্দিরের সভাপতিদের হাতে মন্ত্রীর ব্যক্তিগত তহবিল থেকে ও জেলা পরিষদ চেয়ারম্যানের ব্যক্তিগত তহবিল থেকে আর্থিক অনুদান তুলে দেন। একই অনুষ্ঠানে উপজেলার ২২ টি হতদরিদ্র পরিবারকে প্রধান মন্ত্রীর জমি আছে ঘর নাই আশ্রয়ন প্রকল্পের আওতায় ঘর নির্মান শেষে তাদের হাতে ঘরের চাবি তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ