Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ধর্ষণ রোধে কোরআনি আইন চালু করতে হবে আলোচনা সভায়-পিরোজপুর উলামা পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০২০, ৬:০৭ পিএম

দেশে ধর্ষণ যিনা ব্যভিচার বৃদ্ধি পাওয়ায় জনগণ নিরাপত্তাহীনতায় ভুগছে। ধর্ষণ যিনা ব্যভিচার এবং সামাজিক অবক্ষয় রোধে কোরআনি আইন চালু করতে হবে। পাঠ্যসূচিতে ধর্মীয় মূল্যবোধ এবং নৈতিক শিক্ষা বাধ্যতামূলক করতে হবে। অশ্লীলতা বেহায়াপনা বন্ধ করতে হবে। পিরোজপুর উলামা পরিষদের উদ্যোগে রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশন মিলনায়তনে আজ শনিবার বিকেলে আল্লামা শাহ আহমাদ শফী (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মুফতি ওয়াহিদুল আলমের সভাপতিত্বে মাওলানা রিয়াজুল ইসলাম মুনির ও মুফতি আবুল হাসানের যৌথ সঞ্চালনায় বক্তব্য আরো বক্তব্য রাখেন, সংগঠনের সেক্রেটারি জেনারেল মুফতী আব্দুর রহীম কাসেমী, সাত কাছেমিয়া মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মুস্তাফিজুর রহমান মুমতাজী, ফরিদাবাদ মাদরাসার প্রবীণ শিক্ষক মাওলানা দেলাওয়ার হোসাইন, মুফতি মুহিব্বুল্লাহ কাসেমী, হাফেজ মাওলানা কামরুজ্জামান, মাওলানা ফেরদাউস আহমাদ, মুফতি সাখাওয়াত হোসাইন, মুফতি আব্দুল কুদ্দুস ফিরোজী, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতি কবির আহমাদ ও মুফতি মিরাজুল ইসলাম। নেতৃবৃন্দ বলেন, হেফাজতে ইসলাম বাংলাদেশ এর আমীর শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী (রহ.) ছিলেন আকাবিরে দেওবন্দের যোগ্য উত্তরসূরি। আত্মশুদ্ধির মেহনতে জগত বিখ্যাত ও দরসে হাদীসের মসনদে তিনি জীবন্ত কিংবদন্তি। তিনি জীবনের শেষ সময় পর্যন্ত বাতিল বিরোধী আন্দোলন করে গেছেন। খতমে নবুওয়াতের রাজসিংহাসনের মর্যাদা রক্ষায় তিনি ছিলেন অকুতোভয় এক সিপাহসালার। হাইয়াতুল উলইয়া, বেফাক, হেফাজতসহ তার রেখে যাওয়া মিশন এগিয়ে নেয়ার দায়িত্ব আমাদের সবার। আজ তিনি না থাকলেও তার আদর্শ বুকে নিয়ে ঐক্যবদ্ধভাবে ইসলাম ও মুসলমানদের কল্যাণে কাজ করতে হবে। অনুষ্ঠান শেষে আল্লামা শফীর রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়।



 

Show all comments
  • Jack Ali ১৭ অক্টোবর, ২০২০, ৮:০৪ পিএম says : 0
    O'Alem in Bangladesh your duty is to rule the country by the Law of Allah.. But you all the Alem you are fighting each other and created several group. You know better that are many Ayat in Qur'an and Hadith that there is no place for grouping in Islam. Our Allah is One, Our Qur'an is One, Our Prophet is One then why you are creating group.. Fear Allah still there is time repent to Allah and come under one banner of Islam.
    Total Reply(0) Reply
  • মোঃ দুলাল মিয়া ১৭ অক্টোবর, ২০২০, ৯:৩৮ পিএম says : 0
    এইটাই হলো সত্য কথা একমাত্র পথ।1/হিন্দ সব অনুষ্ঠান বাংলাদেশ থেকে বাদ দিতে হবে। 2/ছেলে মেয়েদের টেলিফোন থেকে দুরে রাখতে হবে।পুর্বের অনুযায়ী ছোট ছেলে মেয়ে সকাল বেলায় ইসলামী শিক্ষার জরুরি বেবসতা করতে হবে।আপনার আমার মা বোনদের পর্দায় থাকার জন্য তাগিদ দিতে হবে।তার পর আল্লাহর রহমতে ইসলামের সব কিছু পিরে পাওয়া সম্ভব হবে।বর্তমানে ইসলামের কিছু দেখা যাচ্ছে না আমি আপনি আমার আপনার মেয়ের হাতে গেলাকসি টেলিফোন দিয়া থাকি ঘরে চলে হিন্দ ফিলিম ।তাই এই দুর অবস্থা আসুন সবাই এক হয়ে এই গুলো পরিহার করি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ