Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারতীয় ফিশিং ট্রলার ডুবি : নিহত ৫, উদ্ধার ২

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

মংলা প্রতিনিধি : মংলা সমুদ্র বন্দরের হিরণ পয়েন্ট থেকে ৪০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ভারতীয় ‘এফবি মহা গৌরী’ মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে। রোববার সকালে ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। পরে ট্রলারটি বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চরের কাছে নিয়ে আসা হয়।এর আগে ৫ জেলের লাশ ও ২ জেলেকে জীবিত উদ্ধার করা হয়। জেলেদের নাম-পরিচয় পাওয়া যায়নি। ভারতীয় ফিশিং ট্রলার ডুবির পর থেকে বাংলাদেশ নৌবাহিনী, কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ড যৌথভাবে উদ্ধার অভিযান চালাচ্ছে।
কোস্টগার্ড পশ্চিম জোনের কমান্ডার মেহেদী মাসুদ জানান, ডুবে যাওয়া ভারতীয় ‘এফবি মহা গৌরী’ মাছ ধরা ট্রলারটি উদ্ধার করা হয়েছে ।বর্তমানে ট্রলারটি বঙ্গোপসাগরের বঙ্গবন্ধু চরের কাছে উল্টানো অবস্থায় আছে। তবে ট্রলারটি ভেতরে কোনো মরদেহ আছে কিনা তা জানাতে পারেননি তিনি।শনিবার দুপুরের দিকে ওই ট্রলার ডুবির ঘটনা ঘটে। পরে ট্রলারে থাকা ১৭ জনের মধ্যে দুইজনকে জীবিত ও পাঁচজনের মরদেহ উদ্ধার করা হয়।
শনিবার দুপুরে ঝড়ে মংলা সমুদ্রবন্দরের হিরণ পয়েন্ট থেকে ৩০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে এফভি মহা গৌরী ও এফভি প্রসেনজিৎ নামে দুটি ট্রলার ডুবে ১৭ জেলে নিখোঁজ হয় বলে জানা গেছে। নিখোঁজ থাকা বাকি জেলেদের উদ্ধার অভিযান চালাচ্ছে বাংলাদেশ নৌ-বাহিনী, কোস্টগার্ড ও ভারতীয় কোস্টগার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ