Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

ইসলামিক কল্যাণরাষ্ট্রের স্বপ্ন দেখতেন হেমায়েত উদ্দিন

মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়েখে চরমোনাই বলেছেন, ইসলামপন্থার রাজনীতিতে এটিএম হেমায়েত উদ্দিন (রহ.) ছিলেন বর্ষিয়ান জননেতা। তিনি আধিপত্যবাদ ও সম্প্রসারণবাদী বিরোধী আন্দোলনের অন্যতম পুরোধা ছিলেন। ইসলাম, দেশ ও মানবতার পক্ষে সংগ্রাম করে একটি উন্নত কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখতেন তিনি। সত্যিকার নেতা বা আদর্শবান নেতা যাকে বলে তিনি ছিলেন হেমায়েত উদ্দিন। মানুষের সুখে, দু:খে ঝাঁপিয়ে পড়তেন তিনি। বর্তমান জাতির ক্লান্তিলগ্নে তাঁর মত নেতার প্রয়োজন খুব বেশি।

গতকাল শনিবার বিকেলে পুরানা পল্টনস্থ আইএবি মিলনায়াতনে ইসলামী যুব আন্দোলন আয়োজিত ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সাবেক যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর সভাপতি অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন (রহ.) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামী যুব আন্দোলন এর কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামী আন্দোলনের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাবেক প্রচার সম্পাদক মাওলানা সুরুজুজ্জামান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভূঁইয়া, নেজামে ইসলাম পার্টির যুগ্ম মহাসচিব মাওলানা শেখ লোকমান হোসেন, ইসলামী ঐক্য আন্দোলনের অর্থ সম্পাদক মাওলানা ফারুক আহমাদ, ইসলামী আন্দোলনের প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, কলরবের প্রধান পরিচালক রশিদ আহমদ ফেরদৌস, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগর সাধারণ সম্পাদক অধ্যাপক আবু বকর সিদ্দিক, মুসলিম লীগের প্রতিনিধি নূরে আলম, সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মুফতি মানসুর আহমদ সাকী। মরহুম এটিএম হেমায়েত উদ্দিন (রহ.)এর পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মরহুমের একমাত্র সাহেবজাদা হাফেজ মাওলানা জিয়া উদ্দিন। অধ্যাপক আশরাফ আলী আকন বলেন, হেমায়েত উদ্দিন ছিলেন দেশ ও মানবতা দরদি নেতা। মানুষের কল্যাণ করা ছিল তার অন্যতম কাজ। রাজনীতির উত্তপ্ত ময়দানে তিনি ছিলেন অত্যন্ত সাহসী ও দৃঢ়চেতা মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামিক-কল্যাণরাষ্ট্র
আরও পড়ুন