Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে সবাইকে কাজ করতে হবে

সাটুরিয়ায় স্বাস্থ্যমন্ত্রী

সাটুরিয়া (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেছেন, করোনাভাইরাস এখনো শেষ হয়ে যায়নি। করোনাভাইরাস এমনি এমনি চলে যাবে না, করোনাভাইরাস মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে সকলকে কাজ করতে হবে।

সামনে শীতে করোনার প্রকোপ বাড়তে পারে, পূজা উদযাপন স্বাস্থ্যবিধি মেনে করতে হবে। বিয়ে ও পিকনিক স্বাস্থ্যবিধি মেনে পারতপক্ষে সীমিত পরিসরে আয়োজন করতে হবে। ভালো কাজ করতে গিয়ে যেনো ১০ জনকে আক্রান্ত না করি। অন্যের মৃত্যুর কারণ যেন না হই সেইদিকে খেয়াল রাখতে হবে। গতকাল দুপুরে সাটুরিয়া সরকারি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন আয়োজিত এক সূধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন। স্বাস্থ্যমন্ত্রী বলেন, করোনাভাইরাসে বিশ্ব বিপর্যস্ত। করোনা শেষ হয়নি, এখনো আছে। বিশ্বের বড় বড় রাষ্ট্র যাদের টাকা পয়সার অভাব নেই তাদেরও বিধস্ত করে দিয়েছে। করোনাতে বাংলাদেশে প্রতিদিন এখন মৃত্যু ১৫ থেকে ২০ জন। সেখানে আমেরিকা, ভারতে দিনে মৃত্যু হচ্ছে ১ হাজার জন।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে শুরুতে করোনা পরীক্ষার ল্যাব ছিল ১টি, বর্তমানে ১১০টি। করোনা রোগীদের জন্য শুরুতে কোন বেড ছিল না বর্তমানে ২০ হাজার বেড রয়েছে। প্রধানমন্ত্রীর সঠিক নির্দেশনার কারণেই করোনায় বাংলাদেশে মৃত্যুর সংখ্যা অনেক কম।

সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমানের সভাপতিত্বে সুধী সমাবেশে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সাটুরিয়া উপজেলা চেয়ারম্যান আব্দুল মজিদ ফটো, সাটুরিয়া উপজেলা যুবলীগ সভাপতি রেজাউল করিম প্রমূখ। এর আগে মন্ত্রী সাটুরিয়া উপজেলা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বাস্থ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন