Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কমলনগরের ফজুমিয়ারহাট পুলিশের উদ্যোগে ধর্ষণ বিরোধী সমাবেশ নিয়ে সমালোচনার ঝড়

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ১১:২৬ এএম

সারাদেশে অব্যাহত ধর্ষণের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির জন্য সমাবেশ করেন লক্ষ্মীপুরের কমলনগর থানার চরকাদিরা ইউনিয়ন বিট পুলিশ। শনিবার সকালে উপজেলার চরকাদিরা ইউনিয়নের ফজুমিয়ারহাট বাজারের উপর রাস্তা দখল করে এই সমাবেশ করা হয়। এতে দায়িত্বরতদের অবহেলা-অব্যবস্হাপনা আর উদাসীনতায় সমাবেশে লোকজনের উপস্থিতি নেই বললেই চলে।ছিলনা স্হানীয় ইউপি চেয়ারম্যান ও মেম্বারগন। সাধারণ মানুষ জানেনা পুলিশের এই প্রোগ্রাম সম্পর্কে।মঞ্চের সামনে ৩০/৩৫ জন লোক দেখা যায়। আর মুল মঞ্চে ৪/৫ টি চেয়ার দেওয়া হয়।এতে চরকাদিরা ইউনিয়নের কয়েকজন আওয়ামীলীগের নেতা কর্মীদের বসে থাকতে দেখা যায়।প্রধান অতিথি হিসেবে প্রোগ্রামের শেষ প্রান্তে এসে হাজির হন কমলনগর থানার অফিসার ইনচার্জ ওসি মোঃ নুরুল আফসার। তিনি মঞ্চে এসে এলোমেলো প্রোগ্রাম দেখে নিজেই ক্ষোভ প্রকাশ করেন। অন্যদিকে পুলিশের উদ্যোগে জনসচেতনতা সৃষ্টির জন্য এই ধরনের প্রোগ্রাম থেকে সাধারণ মানুষকে সচেতন না করে মঞ্চ থেকে সম্পুর্ন রাজনৈতিক বক্তব্য দেওয়া হয়।বিএনপি জামায়াত জোট সরকারের আমলের ফিরিস্তি তুলে ধরে বক্তব্য দেওয়া হয় আইনশৃংখলা বিষয়ক একটি প্রোগ্রাম থেকে।এতে ফজুমিয়ারহাট এলাকায় আজকের বিট পুলিশের জনসচেতনতা বিষয়ক সমাবেশ নিয়ে সমালোচনার ঝড় উঠে। রাস্তা দখল করে সমাবেশ করা নিয়ে বাজারে আসা ক্রেতা-বিক্রেতারা নানা ক্ষোভ প্রকাশ করেন। সমাবেশের মঞ্চ পরিচালনার দায়িত্বে ছিলেন মাস্টার আব্দুর রহিম। সমাবেশের এলোমেলো অবস্থা দেখে ও আশানুরূপ উপস্থিতি না দেখে তিনি নিজেই প্রোগ্রাম চলাকালিন সময়ে চলে আসেন অনুষ্ঠান ছেড়ে।
অন্যদিকে এলাকার সামাজিক গন্যমান্য ব্যক্তিবর্গদের দাওয়া দেওয়া হয়নি।যার কারনে মানহীন সমাবেশ নিয়ে সমালোচনা হচ্ছে ব্যাপক।সৃষ্টি হয়েছে তীব্র যানজট।জনসাধারণের উপস্থিতি না থাকায় সমাবেশ টি প্রাণহীন হয়ে পড়ে।স্হানীয় সফিক উল্লাহ,সবুরখান, মোখলেছুর রহমান,ইসমাইল,আব্দুর রহিম,ইউনুছ সহ অসংখ্য লোকজন এই প্রতিবেদককে তাদের ক্ষোভের কথা জানান।এব্যাপারে চরকাদিরা ইউনিয়ন কমিউনিটি পুলিশিং এর সভাপতি ও কমলনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ভিপি নুরুন্নবী চৌধুরী জনসচেতনতা বিষয়ক সমাবেশের এলোমেলো আয়োজনের জন্য নিজেই দুঃখ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ