Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাড়ে চার ঘন্টার চেষ্টায় ডিইপিজেডের পোশাক কারখানার অগুন নিয়ন্ত্রনে

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ২:৫৭ পিএম

ঢাকা রপ্তানী প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) এর একটি তৈরী পোশাক কারখানায় লাগা আগুন প্রায় সাড়ে ৪ ঘন্টার চেষ্টায় নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট।
শনিবার মধ্যরাতে ডিইপিজেডের নতুন জোনের ‘প্যাক্সার বিডি লিমিটেড’ ইউনিট-২ কারখানায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।
রোববার ভোরে আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আনা হয়েছে বলে জানিয়েছেন ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম।
তিনি জানান, পঞ্চম তলা ভবনের কারখানার ২য়তলায় আগুনের সূত্রপাত ঘটে। অগ্নিকান্ডের খবর পেয়ে ডিইপিজেড ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট ঘটনাস্থলে যায়। পরে সাভার ফায়ার সার্ভিসের আরও ৩টি ও একটি স্পেশাল ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। প্রায় সাড়ে ৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই।
তবে আগুন লাগার কারণ খুজে পাওয়া যায়নি। তদন্ত সাপেক্ষে পরে জানানো হবে। তবে ৩য় তলায় লেভেল ও কাপড়ের মজুদ ছিলো। ফলে আগুন ছড়ানো সম্ভবনা ছিল। ফায়ার সার্ভিসের অক্লান্ত চেষ্টা সেটা নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন। পরে ৩য় তলায় কোন আগুনের শিখা রয়েছে কিনা, তা দীর্ঘ সময় ধরে তল্লাশী চালিয়ে নিশ্চিত হওয়ার পরই আগুন নিয়ন্ত্রণে ঘোষণা দেয়া হয়। এদিকে আগুনের ঘটনায় কোন হতাহতের খবর নেই বলেও জানান তিনি।
তিনি বলেন, ক্ষয়ক্ষতি ও আগুনের সূত্রপাত সম্পর্কে তদন্ত চলছে, এ বিষয়ে পরে জানানো হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড

২৬ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ