Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মাদারীপুরে ট্রাকচালক হত্যার বিচারের দাবীতে শ্রমিকদের মানববন্ধন-বিক্ষোভ সমাবেশ

মাদারীপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৫:০১ পিএম

মাদারীপুর সদরের ট্রাকচালক এনায়েত মল্লিক হত্যার বিচারের দাবীতে বিক্ষোভ মিছিল, সমাবেশ ও মাবনবন্ধন করেছে বিভিন্ন শ্রমিক ইউনিয়নের শ্রমিক ও নিহতের আত্মীয়-স্বজনরা। রবিবার সকাল সাড়ে ১০টার দিকে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী এসব কর্মসূচি করা হয়।
জানা যায়, গত ১৩ সেপ্টেম্বর রাতে সদর উপজেলার মঠেরবাজার এলাকায় ট্রাক থাকিয়ে নাস্তা করছিলো এনায়েত মল্লিক। এসময় একটি অটোরিক্সা পিছন থেকে ট্রাকে ধাক্কা দিলে এক পর্যায়ে অটোরিক্সার চালক জালাল বেপারী ও তার লোকজন এনায়েত মল্লিকের উপর হামলা চালায়। এতে এনায়েত মল্লিককে পিটিয়ে ও কুপিয়ে মারাত্মক জখম করলে সদর হাসপাতালে আনালে তিনি মারা যায়। এই ঘটনায় মঠের বাজার এলাকার মোহাম্মদ আলী মুন্সির ছেলে রাজীব মুন্সিসহ ১৪ জনের নাম উল্লেক করে একটি হত্যা মামলা করেন। ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও কোন আসামীরা গ্রেফতার হচ্ছে না। এই দাবীতে সকাল ১০ থেকে মাদারীপুর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে মাদারীপুর শ্রমিক ইউনিয়নসহ বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করে জড়ো হয়। পরে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান, শ্রমিক নেতা রাজিব, দুলাল মুন্সি, আল-আমীন প্রমুখ।
এসময় নিহতের পরিবার, আত্মীয়-স্বজন ও এলাকাবাসীও মানববন্ধনের অংশ নেয়। তারা অবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃশান্তমূলক শাস্তির দাবী করেন। অন্যথায় পুরো মাদারীপুর জেলায় সব ধরণের পরিবহন বন্ধেও হুমকি দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন