Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

হেরে গেলে ২৬ নারী কেলেংকারি, ট্যাক্স রিটার্নসহ নানা অভিযোগে বেকায়দায় পড়বেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৫:১৭ পিএম

নির্বাচনে হেরে গেলে ২৬ নারী কেলেংকারি, ট্যাক্স রিটার্নসহ নানা অভিযোগে বেকায়দায় পড়বেন ট্রাম্প।ব্যবসা সংক্রান্ত লেনদেনে প্রতারণা ও মানহানির মামলা। সাবেক কলামিস্ট ই. জিন ক্যারলসহ ২৬জন নারীই ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানি, ধর্ষণ ও মানহানির মালা ঠুকেছেন আগে থেকেই। ব্যক্তিগত লাভের উদ্দেশ্যে হোয়াইট হাউজকে ব্যবহারের অভিযোগতো রয়েছেই। -সিএনএন
প্রেসিডেন্ট হিসেবে ক্ষমতার দাপটে বেশ কিছু অভিযোগের তদন্ত ও মামলার কার্যক্রম ট্রাম্প আটকে রেখেছেন বা বিলম্বিত করছেন। এর মধ্যে অন্যতম হচ্ছে, আয়কর বিবরণীর দাখিল না করা। প্রেসিডেন্ট হিসেবে দায়মুক্তির সুযোগকে তিনি কাজে লাগিয়ে এর থেকে কংগ্রেসকেও ঠেকিয়ে রাখছেন। ট্রাম্পকে সবচেয়ে গুরুতর যে আইনি হুমকি মোকাবিলা করতে হতে পারে সেটি হচ্ছে তার প্রতিষ্ঠানগুলোর আর্থিক অনিয়মের বিরুদ্ধে ম্যানহাটন জেলা অ্যাটর্নি বোর্ডের ফৌজদারি তদন্ত। আদালতে দাখিল করা নথিতে প্রসিকিউটররা জানিয়েছেন, প্রেসিডেন্ট ও তার প্রতিষ্ঠান ব্যাংকিং প্রতারণা, ইন্স্যুরেন্স প্রতারণা, ফৌজদারি কর অপরাধ এবং মিথ্যা ব্যবসা তথ্য রেকর্ডের সঙ্গে সম্পৃক্ত কিনা তা তদন্তে খতিয়ে দেখা যেতে পারে। তার ট্যাক্স রিটার্ন নিয়ে তদন্তের বিষয়টিও তিনি চাপা দিতে বা বিলম্ব করতে পেরেছেন প্রেসিডেন্টের ক্ষমতা থাকার কারণে। আসন্ন নির্বাচনে হেরে গেলে এসব নিয়ে নড়াচড়া শুরু হবে বেশ জোরেশোরেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ট্রাম্প

১৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ