Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনাভাইরাসের কারণে ফ্রান্সের ৯ শহরে কারফিউ জারি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৫:৩৮ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের কারণে ফ্রান্সের ৯ শহরে কারফিউ জারি করেছে দেশটির সরকার।ইউরোপের মধ্যে সর্বশেষ ফ্রান্স করোনা মোকাবেলায় এই কঠোর পদক্ষেপ গ্রহণ করেছে। ফ্রান্সের রাজধানী প্যারিসসহ আরও আট শহরে কারফিউ জারি করা হয়েছে। শনিবার থেকে আগামী ছয় সপ্তাহ পর্যন্ত এ কারফিউ পালনের নির্দেশ দেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্র। -বিবিসি
ফরাসি প্রেসিডেন্ট জানান, স্থানীয় সময় রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত শাটডাউন থাকবে দেশটির ওই শহরগুলো। ফ্রান্স কর্তৃপক্ষ আরও জানায়, রাজধানী প্যারিস ছাড়াও মারসেইলে, লিওন, লিলে, সেইন্ট এটিয়েন্নে, রুয়েন, তুলুসে, গ্রেনোবেল এবং মন্টপেলিয়ারে জারি থাকবে এ কারফিউ। ইমানুয়েল ম্যাক্র জানান, করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় আমাদের পদক্ষেপ নিতে হবে। ভাইরাসটির বিস্তারে ঠেকাতে হবে। এদিকে, জার্মানিতে বার এবং রেস্টুরেন্টের মতো উচ্চ ঝুঁকিপূর্ণ এলাকাগুলো আগেই বন্ধ করে দিতে হবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।



 

Show all comments
  • Jack Ali ১৮ অক্টোবর, ২০২০, ৭:৪৯ পিএম says : 0
    O'Allah France is always insulting our Beloved Prophet [SAW].. O'Allah wipe them from your earth and give us so that we rule the country by the Law of Allah.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ