Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

দোকান মালিকদের দ্বন্দ্ব, সভাপতি হেলালকে একাংশের বহিষ্কার

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২০, ৫:৪৬ পিএম

বাংলাদেশ দোকান মালিক সমিতি দুই ভাগে বিভক্ত হয়ে সভাপতি ও সিনিয়র সহ-সভাপতির দ্বন্দ্ব এখন তুঙ্গে। আলাদা আলাদা বিশেষ সভা ডেকে একে অপরকে বহিষ্কার করেছে দুই পক্ষ।

সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি তৌফিক এহেসানের নেতৃত্বে বিশেষ সভা ডেকে সভাপতি হেলাল উদ্দিন হেলালের সমস্ত সাংগঠনিক কার্যক্রম অবৈধ ঘোষণা করে তাকে বয়কটসহ বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। অপরদিকে সাংগঠনিক নিয়ম লঙ্ঘন ও বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে তৌফিক এহেসানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে যাচ্ছেন সভাপতি।

রোববার (১৮ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সিনিয়র সহ-সভাপতি ও সাংগঠনিক সম্পাদক (ঢাকা বিভাগ) আরিফুর রহমান টিপু স্বাক্ষর করা এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ দোকান মালিক সমিতির সদস্যদের নিয়ে নির্বাচনী প্রস্তুতির জন্য সাংগঠনিক ও বিবিধ বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ দোকান মালিক সমিতির সিনিয়র সহ-সভাপতি তৌফিক এহেসান। সভা পরিচালনা করেন সমিতির সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান টিপু।

‘বিশেষ সভায় সংগঠনের সভাপতি হেলাল উদ্দিনের সমস্ত সাংগঠনিক কার্যক্রম অবৈধ ঘোষণা করে তাকে বয়কটসহ বহিষ্কারের সিদ্ধান্ত গৃহীত হয়। এছাড়া আবুল কাশেম খাঁন ঝন্টুকে আহ্বায়ক ও এস এম সাইদ সুফিকে সদস্যসচিব করে নির্বাচন প্রস্তুতি কমিটি গঠন করা হয়। পাশাপাশি বিভিন্ন জেলায় প্রকৃত ভোটার সংগ্রহ ও নির্বাচনী প্রচারণা কমিটি গঠনসহ ভোটার ফরম বিতরণ সংগ্রহ কমিটি গঠন করা হয়।

এ বিষয়ে সংগঠনের সভাপতি হেলাল উদ্দিন বলেন, বাংলাদেশ দোকান মালিক সমিতির সংগঠনিক নিয়ম অনুযায়ী তাদের এ সভা করার এখতিয়ার নেই। তারা সাংগঠনিক বিধি লঙ্ঘন করেছেন। একই সঙ্গে সাংগঠনিক নিয়ম লঙ্ঘন ও বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে তৌফিক এহেসানসহ সংশ্লিষ্টদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ